সোমবার, ২৭শে আগস্ট, ২০১৮ ইং ১২ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ইমরান খান কেরালার বন্যার্তদের পাশে

নিউজ ডেস্ক।। নির্বাচনে শপথ নেওয়ার পর পরই ভারতের সঙ্গে সুসম্পর্কের ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের নব নির্বাচত প্রধানমন্ত্রী ইমরান খান। এবার ভারতের কেরালা রাজ্যে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি। ইমরান বলেছেন, ‘পাকিস্তানের মানবিকতা এখন ভারতের বন্যার্তদের সঙ্গে। যেকোনো সাহায্যের জন্য প্রস্তুত পাকিস্তান।

গতকাল বৃহস্পতিবার এক টুইটের মাধমে বন্যার্তদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী। টুইটে ইমরান জানান, পাকিস্তানের সাধারণ মানুষের পক্ষ থেকে এই বার্তা যাচ্ছে ভারতের কাছে। আমরা আমাদের প্রার্থনা পাঠাচ্ছি কেরালায়। খুব দ্রুত যেন এই কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে পারে কেরালা।

ইমরানের সেই টুইটটি ভারতীয়রাসাদরে গ্রহণ করেন। প্রশংসা করেন পাকিস্তান প্রধানমন্ত্রীর মানবিকতার।
এর আগে, কেরালার বন্যার্তদের জন্য পাশে থাকার বার্তা পাঠান পাকিস্তান ক্রিকেট দলে অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। সব বিতর্ক আপাতত দূরে সরিয়ে বন্যা বিধ্বস্ত কেরলের পাশে দাঁড়ালেন তিনি। তার ফাউন্ডেশনের মাধ্যমে কেরালায় বন্যা দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার বার্তা দিলেন প্রাক্তন পাক অলরাউন্ডার।

কেরালায় কয়েক দিনের ভারী বর্ষনে বন্যা ও ধসে মৃতের সংখ্যা ৩৫০ ছাড়িয়েছে। বাস্তুহারা হয়েছে ১৩ লাখ। পানিবন্দি অবস্থায় আছে ৫৪ লাখ। রাজ্যের ১৪টি জেলার মধ্যে ১৩টি জেলা পানির তলায়। কেরালায় ইতোমধ্যে ক্ষতির পরিমাণ ১৯,৫০০ কোটি টাকা দাঁড়িয়েছে বলে জানিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী।