বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কোটা আন্দোলনের নেতা রাশেদকে তুলে নিয়ে গেছে ডিবি

কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানসহ ৩ জনকে গোয়েন্দা পুলিশ-ডিবি তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অন্য দুজন হলেন- মাহফুজ খান ও সুমন কবীর।

রোববার (১ জুলাই) দুপুরে মিরপুর ১৪ নম্বরের ভাষাণটেক বাজার এলাকার মজুমদার রোডের ১২ নম্বর বাসা থেকে তাদেরকে তুলে নিয়ে যায় ডিবি।

এর আগে, শনিবার সকালে, ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনে অংশ নেয়ার জন্য উপস্থিত হয় কোটা সংস্কার আন্দোলনকারীরা। এ সময় গ্রন্থাগারের পরিচালক আন্দোলনকারীদের সেখান থেকে সরে যেতে বললে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার এক পর্যায়ে আন্দোলনকারী নেতাদের ওপর ছাত্রলীগের কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা এসময় আহত হন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর, রাশেদসহ আরও ৫-৬ জন।

পরে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ জানান, বেলা ১১টার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চলায়। এ সময় অনেক কর্মী আহত হয় বলেও জানান তিনি।

এদিকে সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে রোববার থেকে সারা দেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন এবং অবরোধ কর্মসূচি চলছে। সূত্র: ডিবিসি নিউজ টিভি

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এমপিওভুক্তি বাছাইয়ে দু’টি কমিটি করা হয়েছে: প্রধানমন্ত্রী

শিক্ষকরা অনশনে, মাদক চোরাকারবারীরা সংসদে: এরশাদ

‘আমরাওতো মানুষ, আমরা একটু শান্তিতে বাঁচতে চাই’

চলতি মাসেই জাতীয় গ্রীডে এলএনজি যুক্ত হবে : ড. তৌফিক ই এলাহী

মধ্য জুলাইয়ে দেশে বন্যার আশঙ্কা

সংসদে মতিয়া চৌধুরীকে ঘুম থেকে তুললেন প্রধানমন্ত্রী