মঙ্গলবার, ৩রা জুলাই, ২০১৮ ইং ১৯শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

জঙ্গিদের উঠে দাঁড়ানোর শক্তি আর নেই: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, হোলি আর্টিজান হামলার মতো বাংলাদেশে আর জঙ্গিদের হামলা করতে দেওয়া হবে না। তাদের উঠে দাঁড়ানোর মতো শক্তি আর নাই। আমরা তাদের জঙ্গি নেটওয়ার্ককে ভেঙ্গে দিয়েছি, গুড়িয়ে দিয়েছি।

রোববার গুলশান পুরাতন থানা চত্বরের সামনে এসি রবিউল করিম ও ওসি সালাউদ্দিনের মুরাল ‘দীপ্ত শপথ’ উদ্বোধন শেষে সাংবাদিকদের ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, সারাদেশে চালানো অভিযানে অনেক জঙ্গিকে জীবিত আটক করেছি। মানবিক দৃষ্টিকোণ থেকে পেশাগত দায়িত্ব পালন করেছি। তবে জঙ্গি শেষ হয়েছে এটা বলা যাবে না। কারণ এটি একটি বৈশ্বিক সমস্যা। তারপরও আমাদের তৎপরতা অব্যাহত আছে। জনগণের সমর্থনে আমরা এই ধরনের হামলা আর হতে দেইনি।  তবে বিচ্ছিন্নভাবে তাদের (জঙ্গি) অপতৎপরতা থাকতেই পারে এবং সেটা রয়েছে। এটা আমরা অস্বীকার করবো না। তবে আমাদের গোয়েন্দা সংস্থা, কাউন্টার টেরোরিজম ইউনিট দিনরাত পরিশ্রম করছে। জঙ্গিরা যেখানেই থাকুক তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

এছাড়া জঙ্গিবাদের মতোই মাদকের বিরুদ্ধেও আমরা জিহাদ ঘোষণা করেছি। মাদকের আশ্রয় ও প্রশ্রয়দাতাদের নামের তালিকা তৈরির কাজ চলছে। বিশেষ করে যারা জামিন করাচ্ছে এবং ওইসব আইনজীবীদেরও তালিকা করা হচ্ছে। সূত্র: কালের কণ্ঠ, বাংলা ট্রিবিউন

Print Friendly, PDF & Email