বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় কন্টেইনার ট্রেনের ৯ টি বগি লাইনচ্যুত

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি কন্টেইনার ট্রেনের ৯ টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে করে আপ লাইনে ঢাকার সাথে চট্টগাম ও সিলেটের রেলযোগাযোগ ব্যাহত হচ্ছে।

শনিবার রাত সাঁড়ে দশটার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের আউটারে শিমরাইলকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে করে কোন হতাহতের খবর পাওয়া না গেলেও দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত কন্টেইনারে থাকা তেল পড়ে এলাকার বিভিন্ন খালে ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১০ টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি তেলবাহী কন্টেইনার ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের আউটারে এসে বিকট শব্দে এর নয়টি বগি লাইনচ্যুত হয়। এতে করে ট্রেনের কন্টেইনারগুলোতে থাকা তেল লিকেজ হয়ে পড়তে শুরু করে। পাশাপাশি আপ লাইনে ঢাকার সাথে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ সাময়িকভাবে ব্যাহত হচ্ছে।

ঘটনার খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। এছাড়াও আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের মাস্টার মো. কামরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন আসার জন্য বলা হয়েছে। তবে উদ্ধার কাজ শুরু ও শেষ করতে কতক্ষন লাগবে তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

Print Friendly, PDF & Email