শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নারীর যে ১০ স্বভাব ভীষণ অপছন্দ প্রায় সকল পুরুষের!

প্রিয় পুরুষকে খুশি করতে কত কিছুই না করে থাকেন নারীরা। পছন্দের সাজসজ্জা, সুন্দর পোশাক, আন্তরিক নানান আচরণ আরও কত কী। তবুও সম্পর্ক ভাঙে, ভালোবাসার দিনগুলো হয়ে যায় অতীত। সম্পর্ক তখনই ভাঙে যখন কোন এক পক্ষের আগ্রহ নিভে যায়। প্রতিটি মানুষের ক্ষেত্রেই আগ্রহ হারিয়ে যাবার কারণগুলো ভিন্ন হলেও কিছু ব্যাপার এমন আছে যা কোন পুরুষই পছন্দ করে উঠতে পারেন না। জানিয়ে দিচ্ছি নারীর ১০টি আচরণ বা স্বভাবের কথা। নারীর মাঝে এই ১০ স্বভাব দেখলে পুরুষেরা দ্রুত আগ্রহ হারিয়ে ফেলেন। অনেক নারীই মনে করেন যে এসব আচরণ পুরুষের পছন্দ। কিন্তু বাস্তবতা ঠিক উল্টো।

১.পরিবারকে অসম্মান

পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে আছে এই ব্যাপারটি। অনেক মেয়েই স্বামীর কারণে নিজের পরিবারকে অবহেলা করতে পারলেও পুরুষেরা কিন্তু এটা কোনভাবেই পারেন না। নিজের পরিবারকে অসম্মান ও অপছন্দ করা সকল পুরুষদেরই খুব অপছন্দ। প্রেমিকা বা স্ত্রীর কাছ হতে এমন আচরণ মোটেও আশা করেন না তারা।

২.অন্য নারী

কিছু নারী আছেন যারা অন্য কোন নারীকে যেন সহ্যই করতে পারেন না। স্বামীর কলিগ, কাজিন, বান্ধবী ইত্যাদি কাউকেই তাঁদের পছন হয় না। এমনকি অচেনা নারীদের নিয়েও সন্দেহ করে থাকেন। এই একটি আচরণও পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে।

৩.অতিরিক্ত মেকআপ

সাজসজ্জা পুরুষের অবশ্যই পছন্দ। কিন্তু সেই সাজসজ্জা যখন প্রয়োজনের অতিরিক্ত উটকো আর উগ্র হয়ে যায়, তখন আকর্ষণ হারিয়ে ফেলেন সকল পুরুষ। এমন নারীদের সাথে বিবাহিত জীবনের কথা তারা ভাবতেও পারেন না।

৪.নিজের জীবন না থাকা

প্রেম-ভালোবাসা অবশ্যই জীবনের অংশ, কিন্তু পুরুষেরা নিজের মত সময় কাটাতেও খুব ভালোবাসেন। যে প্রেমিকা বা স্ত্রীর নিজের কোন জীবন নেই, সারাক্ষণ প্রেমিক বা স্বামীর জীবনে না গলাচ্ছেন, তাঁদের প্রতি চরম বিরক্ত বোধ করেন পুরুষেরা।

৫.অতিরিক্ত আত্মবিশ্বাস

আত্মবিশ্বাস অবশ্যই ভালো জিনিস, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাসী নয়। অতিরিক্ত আত্মবিশ্বাসী মানুষ অন্যকে হেয় করতে পছন্দ করেন, অন্যের কথায় গুরুত্ব না দেয়াও তাঁদের স্বভাব। আর নারীর মাঝে এই স্বভাব খুবই অপছন্দ পুরুষের।

৬.অকর্মা বা কুঁড়ে

জীবনের কোন লক্ষ্য নেই, কোন কাজ গুছিয়ে করতে আগ্রহী নন এমন নারীকে কোন পুরুষই পছন্দ করেন না। নিজের জীবনসঙ্গী হিসেবে পুরুষের পছন্দ চটপটে, পারদর্শী ও কর্মঠ নারী।

৭.বন্ধুদের অপছন্দ করা

অসংখ্য নারী প্রেমিক বা স্বামীর বন্ধুদেরকে মোটেও পছন্দ করেন না, তাঁদের সাথে মেলামেশায় পদে পদে বাঁধা দিয়ে থাকেন। নারীর এই স্বভাব ভয়ানক অপছন্দ সব পুরুষের। বন্ধুদের সাথে সম্পর্ক পুরুষ নিজের ব্যক্তিগত ব্যাপার মনে করে থাকেন এবং এতে কারো নাক গলানো মোটেও মেনে নিতে পারেন না।

৮.নেতিবাচক নারী

সবকিছুতেই না না বলা, কোন কিছুতেই সঙ্গীকে উৎসাহ যোগাতে না পারা পুরুষকে একটুও পছন্দ করেন না কোন পুরুষ। সঙ্গিনীর কাছ থেকে তারা পজেটিভ আচরণটাই প্রত্যাশা করে থাকেন।

৯.গসিপ

সারাক্ষণ অন্যের নামে কুৎসা করার স্বভাবে পুরুষেরা অত্যন্ত বিরক্ত হয়ে থাকেন। এমন নারীদেরকে ঝগড়াটে ও নিচু মনের অধিকারী মনে করে থাকেন।

১০.অপরিচ্ছন্ন

অনেক এলোমেলো, অপরিচ্ছন্ন পুরুষদের দিকে নারীরা মমতার চোখে তাকালেও পুরুষদের ক্ষেত্রে ব্যাপারটি একদম ভিন্ন। অপরিচ্ছন্ন নারীদের মোটেও পছন্দ করেন না তারা।

পুরুষ ও নারীর পরস্পরের মন বুঝবে, তবেই গড়ে উঠবে চমৎকার সম্পর্ক। শুভকামনা সকলের জন্য।