১৫ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ১লা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী জলজ্যান্ত মানুষগুলোকে মৃত দেখিয়ে ফেসবুকে স্মরণ


জাকারবার্গকে মৃত ঘোষণা করল ফেসবুক!


Amaderbrahmanbaria.com : - ১২.১১.২০১৬

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : গতকাল ১১ নভেম্বর শুক্রবার, ফেসবুক ব্যবহারকারীরা কিছু সময়ের জন্য হতভম্ব হয়ে গিয়েছিল যখন তারা দেখে যে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ করেছে ফেসুবক।

 


ফেসবুকের কোনো ব্যবহারকারী মারা গেলে, তার ফেসবুক স্মৃতি যেন বন্ধুবান্ধবদের কাছে আজীবন থাকে, সেজন্য মৃত ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ করে থাকে ফেসবুক কর্তৃপক্ষ। তাই ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ দেখে মুহূর্তেই শোকের ছায়া নেমে আসে ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে।

কিন্তু এই শোক পরবর্তীতে পরিণত হয় হাস্যরসে, কারণ কয়েক মিনিট পরেই দেখা যায় জাকারবার্গের অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ নেই। জীবিত আছেন জাকারবার্গ। ফেসবুকের কারিগরি ক্রটির কারণে কিছু সময়ের জন্য মার্ক জাকারবার্গের অ্যাকাউন্ট রিমেম্বারিং ছিল।

ফেসবুক ভুলক্রমে স্বয়ং ফেসবুক স্রষ্টাকে মৃত ঘোষণা করে রিমেম্বারিং করার এই কাণ্ড সোশ্যাল মিডিয়ায় হাস্যরসের সৃষ্টি করেছে। তবে শুধু মার্ক জাকারবার্গ নয়, গতকাল ফেসবুকের এই ভুলের শিকার হয়েছিলেন আরো অনেক ফেসবুক ব্যবহারকারী।

ক্রটির কারণে প্রায় ২ লাখ ব্যবহারকারীর অ্যাকাউন্ট মৃত হিসেবে গণ্য করে ‘রিমেম্বারিং’ করে ফেসবুক। ফলে সেসব ব্যবহারকারীদের তাদের বন্ধু-বান্ধব, আত্মীয় পরিজনকে নিশ্চিত করার জন্য নতুন করে স্ট্যাটাস লিখে জানাতে হয়েছে যে ‘তারা মরেন নাই’।

এমন ভুলের জন্য ক্ষমা চেয়েছে ফেসবুক। এটিকে একটি ‘মারাত্মক ভুল’ হিসেবে স্বীকার করে নিয়ে ফেসবুকের একজন মুখপাত্র ডেইলি মেইলকে বলেন, ‘ভুল শোধরানো হয়েছে। এমন একটি ঘটনা ঘটার জন্য আমরা দুঃখিত।’





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close