১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিবাদ


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়িতে হামলা ও ভাঙ্গচুরের নিন্দনীয় ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি,বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এর বিরুদ্ধে সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগ।

জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়-সম্প্রতি নাসিরনগরে দেড় শতাধিক ঘরবাড়িতে এবং ১৫টির মতো মন্দিরে হামলা চালিয়ে ভাঙ্গচুর করা হয়। এ ঘটনা বর্তমান সরকারের বিরুদ্ধে নানা কায়দায় চলা ষড়যন্ত্রের একটি নতুন রূপ বলে আমরা মনে করি। যা ঘটনাস্থল পরিদর্শনে এসে কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রতিনিধি দল,১৪ দলের সম্মানিত নেতৃবৃন্দ এবং দেশের বিশিষ্ট নাগরিকগন বলেছেন এটি সাম্প্রদায়িক গোষ্টির কাজ। রামুর ঘটনা যারা ঘটিয়েছে তারাই নাসিরনগরের ঘটনা ঘটিয়েছে। কিন্তু ঘটনার বেশ কিছুদিন পর এঘটনাকে কেন্দ্র করে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। একটি মহল উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানোর চেষ্টায় লিপ্ত হয়। এরই অংশ হিসেবে দলের কোন্দলে এবং র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর ইন্ধনে তার সমর্থকরা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে বলে মহলটি প্রচারনায় নামে। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে। এ ধরনের একটি সংবাদ দৈনিক যুগান্তরের ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি মনির হোসেনের নামে প্রকাশিত হওয়ার পর তিনি তার স্বপদ থেকে পদত্যাগ করেছেন। জেলা মহিলা আওয়ামীলীগ এ ধরনের সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা করছে। জেলা মহিলা আওয়ামীলীগ দৃঢ় কন্ঠে বলতে চাচ্ছে মোকতাদির চৌধুরী সাম্প্রদায়িক শক্তির আতঙ্ক। সে কারনে পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক গোষ্টি এ ঘটনার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার জনপ্রিয় নেতা উবায়দুল মোকতাদির চৌধুরীকে সম্পৃক্ত করে তাদের উদ্দেশ্যে হাসিলের চেষ্টায় লিপ্ত। বিবৃতিতে বলা হয় বিগত দিনে মোকতাদির চৌধুরী তার কর্মকান্ডে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে তার লড়াই ও অবস্থান পরিস্কার করেছেন।
নাসিরনগরের ঘটনা সরকারের বিভিন্ন সংস্থা তদন্ত করছে এবং ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার এবং কঠোর শাস্তি দেয়ার লক্ষ্যে কাজ করছে। এই অবস্থায় ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে সাম্প্রদায়িক গোষ্টি নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে উঠেছে বলে অবস্থা দৃষ্টে পরিস্কার হয়ে উঠেছে। জেলা মহিলা আওয়ামীলীগ মোকতাদির চৌধুরীর বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত
সাধারন সম্পাদক
জেলা মহিলা আওয়ামীলীগ





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close