১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


মাঝরাতে মন্ত্রীদের ঘুম থেকে তুলে জরুরি বৈঠকে মোদি


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার রাত ২টায় দিকে মন্ত্রীদের সঙ্গে রাজধানী দিল্লীতে বৈঠক করেছেন। ঘুম থেকে উঠে মন্ত্রীদের জরুরি বৈঠকে বসাকে কেন্দ্র করে এখন আলোচনা চলছে ভারতে। এই বৈঠকে মন্ত্রিসভার সদস্যরা ছাড়াও ছিলেন দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি মন্ত্রণালয়ের সচিবরাও।

গত মঙ্গলবার ৫০০ ও ১০০০-এর নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর থেকেই দেশজুড়ে শোরগোল পড়ে যায়। নানা ব্যস্ততার মধ্যে দিয়েও ব্যাংকে গিয়ে ৫০০ ও ১০০-এর বড় নোট জমা ও বদল করে চলেছে দেশবাসী। এরমধ্যে নতুন করে সমস্যা দেখা দেয় এটিএম সেবায়। পরিস্থিতি যাতে কোনভাবেই নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, অর্থ মন্ত্রণালয়ে সমস্ত কাজের উপর কড়া নজরদারি চালাচ্ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাপান সফরে থাকা সত্ত্বেও প্রত্যেক দুই ঘণ্টা অন্তর খোঁজখবর রাখছিলেন।

তিন দিনের জাপান সফর শেষে গতকাল রবিবার সকালে দেশে ফিরে গোয়ায় একটি অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। এদিকে গতকালই রাতের দিকে অর্থ মন্ত্রণালয়ের থেকে নতুন নির্দেশিকা জারি করা হয়। তাতে নোট বদল ও টাকা তোলার ক্ষেত্রে বেশ কিছু কাটছাঁট করা হয়। এরপরেই খবর আসতে থাকে রিজার্ভ ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে শীঘ্রই একটি বৈঠক করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সেই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংসহ মোদী মন্ত্রিসভার একাধিক সদস্য থাকার কথা থাকলেও প্রধানমন্ত্রীর উপস্থিতির বিষয়টি আঁচ করা যায়নি। বিডি প্রতিদিন





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close