১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 1 » ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে শত নাগরিক জাতীয় কমিটির নেতৃবৃন্দ ॥দুস্কৃতিকারীদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষনা


ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে শত নাগরিক জাতীয় কমিটির নেতৃবৃন্দ ॥দুস্কৃতিকারীদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষনা


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

আকতার হোসেন ভুইয়া নাসিরনগর.(ব্রাহ্মণবাড়িয়) সংবাদদাতা ॥ রাজনৈতিকভাবে নয়,কেবলমাত্র বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমেই সাম্প্রতিককালে নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচার করতে হবে। আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)সাবেক উপচার্য ও শত নাগরিক জাতীয় কমিটির সভাপতি ডঃ এমাজউদ্দিন আহমেদ নাসিরনগরে ক্ষতিগ্রস্থ বিভিন্ন মন্দির ও বাড়িঘর পরিদর্শন শেষে স্থানীয় গৌর মন্দির চত্বরে সাংবাদিকদের একথা বলেন। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ডঃ এমাজউদ্দিন আহমেদ বলেন এঘটনায় আমরা মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে হামলাকারীদের খুজেঁ বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।পাশাপাশি ক্ষতিগ্রস্থদের পুনঃবাসনের ব্যবস্থা করতে হবে। তবে সাধারণ নিরীহ মানুষ যেন কোন হয়রানীর শিকার না হয়,সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে। অধ্যাপক ডঃ এমাজউদ্দিন আহমেদের নেতৃত্বে ১৬ সদস্যের এই প্রতিনিধি দলে ছিলেন শত নাগরিক জাতীয় কমিটির সদস্য সচিব কবি আবদুল হাই,প্রফেসর ইউসুফ হায়দায়,সাবেক সাধারণ সম্পাদক ড. ওবায়দুল ইসলাম,উত্তম বড়–য়া,জাহাঙ্গীর আলম প্রধান ও কাদের গণি চৌধুরীসহ জেলা ও উপজেলার বিএনপির দলীয় নেতৃবৃন্দ ।
এদিকে রবিবার ভোরে ফের পশ্চিমপাড়ার চেনগাপুরে ছোট্রলাল দাসের বাড়িতে আগুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে ছোটলাল দাস বাদি হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে নাসিরনগর থানায় মামলা দায়ের করেন। নাসিরনগরে হামলা,ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ ও পুলিশের পক্ষ থেকে ৫টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় পুলিশ এ পর্যন্ত ৭৮ জনকে গ্রেফতার করেছে।
পুরস্কার ঘোষনা ঃ অন্যদিকে নাসিরনগরে বিভিন্ন মন্দিরে ও বাড়িঘরে হামলা এবং রান্নাঘর,গোয়ালঘর ও পরিত্যক্তঘরে অগ্নিকান্ডের ঘটনায় দুস্কৃতিকারীদের ধরিয়ে দিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার এক লাখ টাকা নগদ পুরস্কার ঘোষনা করেছেন।কেউ যদি বাড়িঘরে অগ্নিকান্ডে জড়িতদের তথ্য বা ধরিয়ে দিতে পারেন তাকে নগদ এক লাখ টাকা পুরস্কার দেয়া হবে মর্মে আজ সোমবার পুলিশের পক্ষ থেকে নাসিরনগরের মাইকিং করে ঘোষনা দেয়া হয়েছে। তবে তথ্যপ্রদানকারীর পরিচয় গোপন করা হবে। তথ্য জানাতে ০১৭১৩৩৭৩৭২৪,০১৭১৩৩৭৩৭২৫,০১৭১৩৩৭৩৭২৭ ও ০১৭১৩৩৭৩৭৩৩। ওসি আবু জাফর এর সত্যতা নিশ্চিত করেছেন।
উল্লেখ্য,ফেসবুকে আপত্তিকর ছবি পোষ্ট করার জের ধরে ৩০ অক্টোবর নাসিরনগরের মন্দির এবং বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের এবং পরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close