১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » দায়িত্ব নিলেই মেজাজ ঠিক হবে ট্রাম্পের : ওবামা


দায়িত্ব নিলেই মেজাজ ঠিক হবে ট্রাম্পের : ওবামা


Amaderbrahmanbaria.com : - ১৫.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ২০ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পর নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন বাস্তবতার মুখোমুখি হবেন তখন তিনি এমনিতেই তার মেজাজ নিয়ন্ত্রণ করতে পারবেন।সোমবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

গত সপ্তাহে প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে হোয়াইট হাউসে নব নির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রায় দেড় ঘন্টার ওই বৈঠকে ক্ষমতা হস্তান্তরসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছিলেন তারা।

সোমবার ট্রাম্প সম্পর্কে ওবামা বলেন, ‘আমি বিশ্বাস করি না তিনি আদর্শিক। আমি মনে করি তিনি অনেক বেশি বাস্তবমুখী।’

নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্প সম্পর্কে ওবামা বলেছিলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার মতো যোগ্যতা ট্রাম্পের নেই। তিনি অনেক বেশি মেজাজি।

তবে সোমবারের সংবাদ সম্মেলনে ট্রাম্প সম্পর্কে বলার সময় সতর্কতার সঙ্গে শব্দ বাছাই করেছেন ওবামা। হোয়াইট হাউজ সম্পর্কে তিনি বলেন, ‘ আপনাকে সজাগ করার নিজস্ব পদ্ধতি আছে এই কার্যালয়ের। যার পদমর্যাদা ও দায় বাস্তবতার সঙ্গে মিলে না, তিনি খুব দ্রুত নাড়া খাবেন। কারণ বাস্তবতার নিজেরই সতর্ক করার একটি পদ্ধতি আছে।’

ট্রাম্পের মেজাজ নিয়ন্ত্রণের বিষয়ে ওবামা বলেন, ‘তার মেজাজে এমন কিছু বিষয় রয়েছে যেগুলো তিনি চিহ্নিত ও সংশোধন করতে না পারলে তাকে সেগুলো ভালোভাবে কাজ করতে দেবে না। কারণ আপনি যখন প্রার্থী হয়ে কোনো ভুল বা বিতর্কিত কিছু বলবেন তার প্রতিক্রিয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয়ে বলার তুলনায় কম হবে। বিশ্বের সবাই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কথা শুনছে । বাজার স্থানান্তরিত হচ্ছে।’

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ট্রাম্পবিরোধী বিক্ষোভ প্রসঙ্গে প্রেসিডেন্ট বলেন, যারা ট্রাম্পের বিরোধীতা করছেন, তাদের বুঝতে হবে , গনতন্ত্র এভাবেই কাজ করে। ট্রাম্প যেন তার সিদ্ধান্তগুলো গ্রহণ করতে পারেন সেজন্য তাকে সহযোগিতার করার জন্য আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানান ওবামা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close