১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


মাত্র এক গ্লাস, নিমেষে উধাও পাকা চুল


Amaderbrahmanbaria.com : - ১৫.১১.২০১৬

লাইফস্টাইল ডেস্ক :মাত্র ২৫ আর এখনই মাথায় পাকা চুল৷ চিন্তায় ঘুম চলে গিয়ছে? ঘাবড়াবেননা৷এখন সর্বত্রই এমনটা দেখা যায়৷আসলে ক্রমাগত ভেজালের বিষ এবং পরিবেশ দূষণের কুফল বয়ে বেড়াচ্ছে আমাদের শরীর। তাই আপনার চিন্তা আর পাকা চুল দুই কমাতেই রল এই টিপস্৷

আপনি চাইলে ঘরে বসেই এমন একটি ম্যাজিক মিশ্রণ বানিয়ে ফেলতে পারেন যা এই সকল সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে। এমনকী পাকা চুল কালো করে দেবে নিয়মিত ব্যবহারে। এ ছাড়াও মিশ্রণের আরও গুণ রয়েছে। আপনার দৃষ্টিশক্তি প্রখর করবে। চুল পড়ার সমস্যা দূর করবে এবং তার সঙ্গে নতুন গজাতে সাহায্য করবে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াবে এবং কোঁচকানো চামড়া টানটান করবে।

কীভাবে তৈরি করবেন এই মিশ্রণ:

উপকরণ:
• ১০০ গ্রাম তিসির তেল
• ২টি মাঝারি মাপের পাতিলেবু
• ২ কোয়া ছোট রসুন
• ৫০০ গ্রাম মধু

প্রণালী:
প্রথমে একটি পাতিলেবুর খোসা ছাড়িয়ে নিন। অন্যটি ছোট ছোট টুকরো করে কেটে নিন। এ বার রসুন এবং পাতিলেবু মিক্সি মেশিনে দিয়ে পেস্ট করে নিন। মনে রাখবেন, এতে কোনও ভাবেই পানি দেওয়া যাবে না। ভালো মতো পেস্ট হয়ে গেলে এতে তিসির তেল এবং মধু দিয়ে ফের একবার ভালো করে মিক্স করুন। এ বার মিশ্রণটি একটি পরিষ্কার এয়ার টাইট কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। এক দিন পরে বার করে ব্যবহার করুন।

কী ভাবে ব্যবহার করবেন:
বাজারে কাঠের তৈরি চামচ কিনতে পাওয়া যায়। মিশ্রণটি সেটি দিয়েই তুলতে হবে। খাওয়ার আধ ঘণ্টা আগে দিনে তিন বার এক চামচ করে খান। ২ সপ্তাহের মধ্যে তফাত বুঝতে পারবেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close