১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারা চলছে : নাসিম


সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারা চলছে : নাসিম


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

নিজস্ব প্রতিবেদক : সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউড মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মো. নাসিম বলেন, বর্তমান সরকারের আমলে সনাতন ধর্মাবলম্বীসহ সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। এ অবস্থায় অযাচিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে আন্দোলনে ব্যর্থ একটি মহল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চালাচ্ছে।

তিনি বলেন, জ্বালাও পোড়াও আর মানুষ হত্যাকারী একটি মহল আন্দোলনে ব্যর্থ হয়ে সাম্প্রদায়িক সন্ত্রাসে উসকানি দিচ্ছে। তারা সরকারকে বিব্রত করার অচেষ্টা করছে। তাই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হককে নির্দোষ দাবি করে নাসিম বলেছেন, নাসিরনগরের ঘটনায় ছায়েদুল হকের সামান্যতম দোষ নেই। আমরা সেখানে গিয়ে সব এলাকা পরিদর্শন করেছি। তার সম্পর্কে কোনো দোষ ত্রুটি বা ভুল খুঁজে পাইনি। যে মন্দিরে হামলার কথা বলা হয়েছে, সেই মন্দির নির্মাণের সময়ে ছায়েদুল হক সহযোগিতা করেছেন।

মোহাম্মদ নাসিম বলন, বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি কোনোভাবেই নষ্ট হতে দেয়া যাবে না। হিন্দু মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান একসঙ্গে সববাস করছে, ভবিষ্যতেও করবে। এর জন্য সবাই মিলে সরকারকে সহযোগিতা করতে হবে। সংখ্যালঘুদের ওপর হামলা কোনোভাবেই বরদাস্ত করা হবে না।

আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি প্রমুখ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close