১৭ই নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৩রা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 2 » ট্রাম্পের সরকারে গুরুত্বপূর্ণ দুই পদে নিয়োগ


ট্রাম্পের সরকারে গুরুত্বপূর্ণ দুই পদে নিয়োগ


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

 

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সরকার গঠন করছেন, যেখানে গুরুত্বপূর্ণ দুটি পদে নিয়োগ চূড়ান্ত করেছেন তিনি।রিপাবলিকান পার্টির চেয়ারম্যান রেইন্স প্রাইবাসকে ট্রাম্প তার চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দিয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে সব সময় প্রথম সারিতে ছিলেন প্রাইবাস। যখন রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা ট্রাম্পকে ভর্ৎসনা করেছেন, তখনও তিনি তার পাশে ছিলেন। এর পুরস্কার হিসেবে তিনি চিফ অব স্টাফের পদে চূড়ান্ত হয়েছেন।

চিফ অব স্টাফ হোয়াইট হাউসের নিয়ন্ত্রকের ভূমিকা পালন করবেন। হোয়াইট হাউসের পরিচালনা পরিকল্পনা তিনিই ঠিক করেন। এ ছাড়া কংগ্রেস ও হোয়াইট হাউসের মধ্যে সমন্বয়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। ট্রাম্প সরকারে সেই ভূমিকা পেলেন প্রাইবাস।

রিপাবলিকান-সমর্থিত রক্ষণশীলদের পত্রিকা ব্রেইটবার্ট নিউজ নেটওয়ার্কের এক্সিকিউটিভ চেয়ারম্যান স্টিফেন ব্যানন ট্রাম্পের চিফ অব স্ট্রাটেজিস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারে তিনি অংশ নেওয়ার জন্য ব্রেইটবার্ট থেকে তিনি সাময়িকভাবে সরে দাঁড়ান। ট্রাম্পের নির্বাচনী প্রচারের প্রধান ছিলেন ব্যানন।

৮ নভেম্বর নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে জয়ী হন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে হিলারির জয়ের সম্ভাবনা বেশি থাকলেও সবাইকে অবাক করে দিয়ে বিশ্বের শীর্ষ পরাশক্তির দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। তাকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর জন্য বিক্ষোভকারীরা দাবি তুলেছে। কিন্তু এসব পাত্তা না দিয়ে সরকার গঠনে মনোযোগ দিয়েছেন ট্রাম্প।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close