১৭ই নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৩রা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী ১০ ফুটের গোখরোকে বিয়ে করলেন এই যুবক! (ভিডিওসহ)


হাঁসের সঙ্গে অদ্ভুতদর্শন চিংড়ির অবাক যুদ্ধ


Amaderbrahmanbaria.com : - ১৪.১১.২০১৬

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ফুলারটনের একটি নির্জন পুকুরপাড়। শীতের আগমুহূর্তের এই সময়টায় ওই পুকুরে নানা রকমের হাঁসসহ জলচর পাখিরা এসে ভিড় জমায়। এই জলচর পাখিদের চিত্রধারণের জন্য ওই পুকুরপাড়ে এসেছিলেন চিত্রগ্রাহক এন্ড্রু লি। আসাটা যে বৃথা হয়নি বুঝতে পারলেন কিছুক্ষণের মধ্যে। বিরল মারগেনসার হাঁসসহ নানা প্রজাতির জলচর পাখির ছবি তুলেছিলেন তিনি।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, হঠাৎ একটি অবাক দৃশ্য দেখে থমকে যান এন্ড্রু লি। একটি কালো-খয়েরি মেশানো ঝুঁটিওয়ালা মারগেনসার হাঁসের ঠোঁটে উজ্বল ক্রিমসন রঙের একটি অবাকদর্শন কাঁকড়া। এন্ড্রু লি জানান, প্রথম দর্শনে কাঁকড়ার মতো দেখতে প্রাণীটিকে তাঁর কোনো সংকর জীব বলেই মনে হচ্ছিল। দ্রুত হাতে ঝটপট তিনি তুলে ফেলেন কয়েকটি ছবি।

ওদিকে ছোট্ট হাঁসটির সঙ্গে অবাক প্রাণীটির যুদ্ধ চলছে। হাঁসটি ওই প্রাণীটিকে পেটে চালানের চেষ্টা করতেই আঁকশি দিয়ে হাঁসের পালক আঁকড়ে ধরে প্রাণীটি। মারগেনসার হাঁসটিও ছাড়ার পাত্র নয়। প্রাণীটির একটি আঁকশি ভেঙে দিয়ে পাঁচ মিনিটের মাথায় গোটা প্রাণীটিকে খেয়ে ফেলে হাঁসটি।

এরপর এন্ড্রু অবাকদর্শন ওই কাঁকড়া অথবা প্রাণীর পরিচয় জানতে চেষ্টা করেন। সাহায্য নেন প্রাণিবিশেষজ্ঞ জোবরা লিন্ডার। আর তখনই জানতে পারেন, প্রাণীটি আসলে কাঁকড়া নয়, একটি বাগদা চিংড়ি। কিন্তু চিংড়ির আঁকশি দুটি অস্বাভাবিক রকমের বড়। আর তাই এই চিংড়িটিকেই কাঁকড়া ভেবে ভুল করেছিলেন ফটোগ্রাফার লি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close