১লা নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ১৭ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » নাসিরনগরে বিক্ষোভ মিছিল সমাবেশ, মন্দির, বাড়িঘর ভাংচুর রাবার বুলেট নিক্ষেপ গ্রেফতার  ৬
পরবর্তী ‘জেলা পরিষদ নির্বাচন সংবিধান পরিপন্থী’


নাসিরনগরে বিক্ষোভ মিছিল সমাবেশ, মন্দির, বাড়িঘর ভাংচুর রাবার বুলেট নিক্ষেপ গ্রেফতার  ৬


Amaderbrahmanbaria.com : - ৩০.১০.২০১৬

আমিরজাদা চৌধুরী,  ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পব্ত্রি কাবা শরীফ অবমাননার করে আপত্তিকর ছবি পোষ্ট করার প্রতিবাদে ও তার ফাঁসির দাবিতে রবিবার  আহলে সুন্নাত ওয়াল জামাত ও হেফাজত ইসলামের উদ্যোগে পৃথক পৃথক ভাবে এক বিক্ষোভ মিছিল বের হয়। প্রায় কয়েক হাজার লোকের অংশ গ্রহণে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দুই পক্ষই পৃথক পৃথক ভাবে সমাবেশ করে। সমাবেশে বক্তারা  কাবা শরীফ অবমাননাকারী কুলাঙ্গার রসরাজের ফাঁসি দাবি জানান। মিছিল চলাকালে উপজেলা সদরে কয়েকটি মন্দির ও বাড়ি ঘর এবং বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর চালায় বিক্ষুব্দ লোকজন। এসময় পুলিশ ব্যাপক লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেস্টা চালায়। এসময় পুলিশের সাথে বিক্ষোভকারীদের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে ভারপ্রাপ্ত কর্মকর্তা, ওসি তদন্ত, ৫ পুলিশ সদস্যসহ কমপক্ষে ৩০জন আহত হয়। পরে পুলিশ ৩০ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো: রেজওয়ানুর রহমান, ১২ বিজিবির অধিনায়ক. কর্ণেল শাহ আলী, পুলিশ সুপার মো: মিজানুর রহমান (পিপিএম) ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মো: মিজানুর রহমান (পিপিএম) সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখন পরিস্হিতি শান্ত আছে । অতিরিক্ত দেড়শতাধিক  পুলিশ মোতায়েন করা হয়েছে। ১প্লাটুন বিজিবি, র ্যাব টহলে আছে। ছয়জন গ্রেফতার করা হয়েছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য যে এদিকে এর প্রতিবাদে রবিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে মাদ্রাসার শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১১টার দিকে শহরের কান্দিপাড়াস্থ জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার কয়েক শতাধিক ছাত্র বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব প্রাঙ্গনে সমাবেশ করে। মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি আব্দুর রহিম কাশেমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মা. নোমান আল হাবিবী, মুফতি আব্দুল হক, শিক্ষক আতাহার আলী, ইসলামী ছাত্র ঐক্যের সাবেক সভাপতি মাও. জুনায়েদ প্রমুখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা, অবিলম্বে গ্রেফতারকৃতের দৃষ্টান্ত মূলক শাস্তি ও ফাঁসির দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।
উল্লেখ্য, গত শুক্রবার উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড়  গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ দাস(৩০) নামের এক যুবক পবিত্র কাবা শরীফ অবমাননার করে আপত্তিকর ছবি পোষ্ট করে শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার টাইম লাইনে ছড়িয়ে দেয়।এ খবর ফেসবুকে ছড়িয়ে পড়ার পর এলাকাবাসির মধ্যে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। বিকালে এলাকাবাসি রসরাজ দাসকে ধরে হরিপুর ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। পরে তাকে পুলিশে সোপর্দ করে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close