৪ঠা নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ২০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী যৌনকর্মে কনডমের ব্যবহার নিশ্চিত করতে গণভোট!


বাইকে হাত দিলেই বমি করবে চোর!


Amaderbrahmanbaria.com : - ৩১.১০.২০১৬

অনলাইন ডেস্ক : এখন থেকে সাইকেল কিংবা মোটরসাইকেল চুরি করতে গেলেই বমি করে মারা যাবে চোর। শুনতে অবাক লাগলেও ঘটনা সত্যি। আবার যে সে বমি নয়, একেবারে বেপরোয়া বমি, যা সহজে থামবার নয়। ব্যাপারটা একটু পরিষ্কার করে বলা যাক। আমেরিকার সানফ্রান্সিকো শহরের বাসিন্দা ড্যানিয়েল। যত বার মোটর বাইক কিনে আনেন, ততবারই তা চুরি হয়ে যায়। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য তার এক ‘কেমিস্ট’ বন্ধুকে সঙ্গে শুরু করলেন নতুন ধরণের ‘বাইক লক’ বানানোর চেষ্টা। তার চেষ্টা বিফলে যায়নি।

ড্যানিয়েল জানিয়েছেন, ‘এই লকের মধ্যে এক ধরনের কেমিক্যাল দেওয়া থাকে, যা মানুষকে আচ্ছন্ন করে রাখে। তবে পুরোপুরি অজ্ঞান করে না। বরং মাথার মধ্যে ঝিমঝিম ভাব এনে দেয়। সঙ্গে থাকে বিশেষ এক রকমের গ্যাস, যা নাকে যাওয়া মাত্রই গা গুলিয়ে উঠবেই, পাশাপাশি বমি।’

ড্যানিয়েল জানান, ‘প্রথমে এই লকটা আমরা নিজেদের ওপর ট্রাই করি। তারপরই বাজারে নিয়ে আসার কথা ভাবতে শুরু করি।’ এই লকের খপ্পরে যদি কোনো বাইক চোর পরে, তাহলে সে সারাজীবনের মতো বাইক চুরি ভুলে যাবে।’ ড্যানিয়েল এই লকের নাম রেখেছেন ‘সাঙ্কলক’। আমেরিকা ছাড়াও এই লক ছড়িয়ে পড়েছে নেদারল্যান্ডস, ব্রিটেন, সাউথ আফ্রিকা, কানাডাতেও। তবে এশিয়ার দেশগুলোতে কবে এই লক বাজারে আসবে তা জানা যায়নি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close