২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


সিরিয়ায় তুরস্কের সামরিক গর্জন


Amaderbrahmanbaria.com : - ২৪.০৮.২০১৬

 

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের সীমান্তবর্তী সিরিয়ায় ব্যাপক সামরিক অভিযান চালাচ্ছে তুর্কি সামরিক বাহিনী। ট্যাংক থেকে ছোঁড়া গোলা এবং বিমান হামলায় মুহুর্মুহু গর্জে উঠছে সিরিয়ার উত্তরাঞ্চল।তুরস্ক জানিয়েছে, তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) এবং কুর্দি বাহিনী উভয়কে লক্ষ্য করে তারা হামলা চালাচ্ছে।

তুর্কি সামরিক বাহিনী জানিয়েছে, সিরিয়ার জারাব্লুস শহর ও আশপাশের অঞ্চলে রকেট ও গোলা হামলা চালিয়ে আইএসের ৭০টি টার্গেট গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া বিমান হামলায় ধ্বংস হয়েছে ১২টি স্থাপনা।বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

সিরিয়ার সরকারবিরোধী বিদ্রোহীরা তুর্কি বাহিনীকে সিরিয়ায় অগ্রসর হতে সাহায্য করছে। স্থলে এবং বিমান থেকে ব্যাপক হামলা চালাচ্ছে তুরস্ক।

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান জানিয়েছেন, সিরিয়ায় আইএস ও কুর্দিযোদ্ধা উভয়ের বিরুদ্ধে হামলা চালাচ্ছে তুরস্ক। এ সপ্তাহে একই অঞ্চলে কুর্দি বাহিনীর ওপর হামলা চালিয়েছে তুরস্ক। হামলার মুখে আইএস এ অঞ্চল ত্যাগ করলে তা যেন কুর্দিদের নিয়ন্ত্রণে চলে না যায়, সেজন্য কুর্দিদের ওপরও হামলা চালানো হচ্ছে।

এদিকে বুধবার সকালে ইস্তাম্বুলে আইএসের সন্দেহভাজন জঙ্গিদের ধরতে অভিযান চালিয়েছে তুরস্কের পুলিশ।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার তুরস্কে পৌঁছেছেন। ১৫ জুলাইয়ের ব্যর্থ সামরিক অভ্যুত্থান চেষ্টার পর বাইডেনের সফরই তুরস্কে যুক্তরাষ্ট্রের কোনো শীর্ষ নেতার সফর। দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের জন্য তার এ সফর।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close