২রা সেপ্টেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ১৮ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী র‌্যাগিংয়ের কবলে পড়েছিলেন সোনাক্ষী


নতুন উদ্যোগ নিলেন দীপিকা


Amaderbrahmanbaria.com : - ২৫.০৮.২০১৬

 
বিনোদন ডেস্ক: বলিউড তারকা দীপিকার পাডুকোনকে অনেকেই আইডল হিসেবে ভাবেন। অনেক মানুষের ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণাও তিনি। এবার এরই ধারাবাহিকতায় এক নয়া উদ্যোগ নিলেন এই অভিনেত্রী।

আনন্দবাজার পত্রিকা বলছে, তার অবসাদ কাটিয়ে ওঠার লড়াই, ঘুরে দাঁড়ানোর কাহিনি সকলকে মুগ্ধ করেছে। মুগ্ধ করেছে গ্ল্যামার ওয়ার্ল্ডের ক্যারিয়ার শীর্ষে থাকার সময়ও নিজের অবসাদের কাহিনি সকলের সামনে তুলে ধরার সাহস। দীপিকার এই কাহিনি শুধু অবসাদে ভোগা মানুষদের ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণাই জোগায়নি, অবসাদ, মানসিক অসুস্থতাকে হালকা ভাবে না নেওয়ার সচেতনতাও তৈরি করেছে।

এই সচেতনতা গড়ে তোলার প্রচারের উদ্দেশ্যেই এবার ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন দীপিকা।

ইন্ডিয়ানা সাইকিয়াট্রি সোসাইটির জন্ম ১৯৪৭ সালে। ব্যাঙ্গালুরুতে দীপিকার অলাভজনক সংস্থা লিভ লভ লাফ ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়েছে ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটি।

এই উদ্যোগ প্রসঙ্গে দীপিকা বলেন, ‘সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে সারা পৃথিবীর পাশাপাশি ভারতীয়দের মধ্যে মানসিক সমস্যা বাড়ছে। আমাদের উচিত একে অপরের সহযোগিতা করা। লিভ লভ লাফ ফাউন্ডেশন ও ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটি সমাজ ও সরকারের সামনে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব তুলে ধরতে চায়। এমন একটা উদ্যোগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে পেরে আমি খুশি।’

ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটির প্রেসিডেন্ট ডা. জি প্রসাদ বলেন, ‘শারীরিক সমস্যা নিয়ে আমরা যেভাবে আলোচনা করি, মানসিক সমস্যা নিয়ে আলোচনা করতে আমরা একেবারেই স্বচ্ছন্দ নই। আমরা এমন কাউকে পেয়েছিলাম যিনি এই ব্যাপারটা বুঝতে পারবেন। দীপিকা রাজি হওয়ায় আমরা সত্যিই খুশি। এই মুহূর্তে সারা বিশ্বের মধ্যে ভারতীয়রাই সবচেয়ে বেশি মানসিক সমস্যায় ভুগছেন। এই মুহূর্তে দেশের ৫ কোটি মানুষ মানসিক সমস্যায় ভুগছেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close