২৯শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ১৪ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » চীনে আরো ১৭ বাংলাদেশী পণ্য শুল্কমুক্ত হচ্ছে


চীনে আরো ১৭ বাংলাদেশী পণ্য শুল্কমুক্ত হচ্ছে


Amaderbrahmanbaria.com : - ২৬.০৮.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : দুই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক দৃঢ়করণ এবং বাণিজ্যিক বৈষম্য কমিয়ে আনার লক্ষ্যে আরো ১৭টি বাংলাদেশী পণ্যকে শুল্কমুক্ত ঘোষণা করতে যাচ্ছে চীন। এর মধ্যে গার্মেন্ট পণ্যও রয়েছে। আগে থেকেই বাংলাদেশী ৪হাজার ৭০০ পণ্যকে শুল্কমুক্ত ঘোষণা করেছিল চীন। এসব পণ্যের বেশিরভাগই গার্মেন্টস পণ্য। এবার আরো ১৭টি পণ্য যোগ হলো সে তালিকায়।

chinaa_48394

সম্প্রতি অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) অনুষ্ঠিত দ্বিবার্ষিক বাংলাদেশ-চীনের যৌথ অর্থনৈতিক কমিশনের চতুর্দশ সেশনে এ বিষয়ে সম্মত হয় দুই দেশ। এই কমিশনের পরবর্তী বৈঠক হবে ২০১৮ সালে।

শুল্ক সুবিধা পাওয়া পণ্যগুলোর মধ্যে আরো রয়েছে- কৃত্রিম তন্তু, জুতা, সিল্ক ও চামড়াজাতীয় পণ্য। চীনা প্রতিনিধি দল বাংলাদেশের পোশাকশিল্পেও বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে। মুন্সীগঞ্জে পোশাক কারখানা পরিদর্শনের পর তারা এই আগ্রহ প্রকাশ করে।

বাংলাদেশের অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, এ সভায় দুই দেশের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক পর্যালোচনা করা হয়েছে। এতে বাণিজ্যিক ব্যবধান যৌক্তিক পর্যায়ে নিয়ে আসা, বাণিজ্য ও বিনিয়োগসহ বড় ধরনের উন্নয়ন প্রকল্পে আর্থিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close