২৯শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ১৪ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ‘রামপাল নিয়ে বিএনপির রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা’


‘রামপাল নিয়ে বিএনপির রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা’


Amaderbrahmanbaria.com : - ২৬.০৮.২০১৬

 
নিজস্ব প্রতিবেদক : সুন্দরবন রক্ষায় রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থানান্তর প্রসঙ্গে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের তীব্র সমালোচনা করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। পার্টির পলিটব্যুরোর স্ট্যান্ডিং কমিটি শুক্রবার এক বিবৃতিতে তার (খালেদা জিয়ার) এ বক্তব্যকে ‘মাছের মায়ের পুত্র শোক’ হিসেবে অভিহিত করে বলেছে, সুন্দরবন রক্ষার চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করে বিএনপি তাদের ঘৃণ্য রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা করছে।


বিবৃতিতে বলা হয়, সুন্দরবনসহ দেশের তেল-গ্যাস জাতীয় সম্পদ রক্ষায় তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটিসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের দাবির বিষয়ে বিএনপি এ যাবতকাল কোনো কথাই বলেনি।

এতে উল্লেখ করা হয়, এ দলটি ক্ষমতায় থাকাকালীন সময়ে দিনাজপুরের ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের জন্য অবৈধ পন্থায় এশিয়া এনার্জিকে ওই কয়লা খনির কাজ দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। শুধু তাই নয়, এর প্রতিবাদে গড়ে উঠা আন্দোলন দমন করতে প্রতিবাদকারী ছয়জনকে তারা হত্যা করেছে।

বিএনপি সরকারের আমলে বিবিয়ানা গ্যাস ক্ষেত্র থেকে পাইপ লাইনে ভারতে গ্যাস রফতানির চক্রান্ত বাস্তবায়নের চেষ্টা চালানো হয়েছিল উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এখন যখন রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনকে কেন্দ্র করে সুন্দরবন রক্ষার প্রশ্নে দেশবাসী সোচ্চার তখন অন্যসব ইস্যুতে আন্দোলন গড়ে তুলতে ব্যর্থ হয়ে তারা (বিএনপি) এখন ঝোঁপ বুঝে কোপ মারতে চাচ্ছে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি সুস্পষ্টভাবে বলেছে, সুন্দরবন বাংলাদেশের জাতীয় সম্পদ। তার সন্নিকটে রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হলে তার বিরূপ প্রতিক্রিয়ায় সুন্দরবনের পরিবেশকেই কেবল ক্ষতিগ্রস্ত করবে না, এর সাথে ওই এলাকায় যে শিল্প-কারখানা গড়ে উঠবে তাতে সুন্দরবনের আরও বড় ক্ষতি সাধন হবে।

বিবৃতিতে বলা হয়, ওয়ার্কার্স পার্টি আশা করছে, পরিবেশের বিশেষ করে সুন্দরবনের ক্ষতি সাধন হয় এমন কাজ এই সরকার করবে না। পার্টি দেশের বিদ্যুতের প্রয়োজন মেটাতে এবং শিল্প কারখানা গড়ে তুলতে রামপালের স্থলে সুন্দরবন থেকে দূরবর্তী অঞ্চলে এ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্যও সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close