২রা সেপ্টেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ১৮ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


ঝটপট ত্বক উজ্জ্বল করবে এই ৭টি প্যাক


Amaderbrahmanbaria.com : - ২৭.০৮.২০১৬

 

লাইফস্টাইল ডেস্ক :কোনো অনুষ্ঠানে যাওয়ার আগে ত্বক কালচে মনে হলে তো মুশকিল। এ অবস্থা দূর করতে কার্যকর কিছু প্যাক রয়েছে। কয়েকটি প্রাকৃতিক উপাদান দিয়ে ঝটপট এই প্যাকগুলো তৈরি করতে পারবেন। এগুলো মুখে লাগিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেললেই দেখবেন, এক নিমেষেই ত্বক উজ্জ্বল আর সতেজ হয়ে উঠবে।

life-1-700x336

* কাজুবাদাম ও দুধের প্যাক
দুই/তিনটি কাজুবাদাম সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে এই বাদাম ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে দুই চা চামচ দুধ মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

* কলা ও মধুর প্যাক
একটি কলা চটকে নিয়ে এর সঙ্গে এক চা চামচ মধু মিশিয়ে পুরো মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

* হলুদ, দুধ ও মধুর প্যাক
এক চা চামচ দুধের সঙ্গে মধু ও সামান্য হলুদের গুঁড়া মিশিয়ে মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে মুখ ধুয়ে মাইল্ড ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

* শসা ও লেবুর রসের প্যাক
এক টেবিল চামচ শসার রস ও এক টেবিল চামচ লেবুর রস একসঙ্গে মেশান। এর সঙ্গে চাইলে আধা চা চামচ মধু মিশিয়ে নিতে পারেন। এই প্যাক পুরো মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
* টমেটো ও বেসনের প্যাক
এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ বেসন মিশিয়ে নিন। এর মধ্যে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে মুখে ও ঘাড়ে লাগান। ১০ থেকে ১৫ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

* ওটমিল ও টক দইয়ের প্যাক
এক টেবিল চামচ ওটমিলের সঙ্গে দুই চা চামচ টক দই একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

* আলু, লেবুর রস ও মুলতানি মাটির প্যাক
এক টেবিল চামচ আলুর রস, এক টেবিল চামচ লেবুর রস ও এক টেবিল চামচ মুলতানি মাটি একসঙ্গে মিশিয়ে মুখে ও ঘাড়ে লাগান। ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close