২রা সেপ্টেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ১৮ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » ভূমিকম্প : এক শিশুকে ১৭ ঘণ্টা পর জীবিত উদ্ধার (ভিডিও)


ভূমিকম্প : এক শিশুকে ১৭ ঘণ্টা পর জীবিত উদ্ধার (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ২৬.০৮.২০১৬

Rescue1472138368আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে ভূমিকম্পে গুঁড়িয়ে যাওয়া একটি বাড়ির ধ্বংসস্তূপে ১৭ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর উদ্ধার করা হয় ১০ বছর বয়সি এক শিশুকে।

এ ভূমিকম্পে বিধ্বস্ত স্থাপনায় চাপা পড়ে ও আঘাত পেয়ে প্রায় ২৫০ জনের প্রাণহানির শোকে মুহ্যমান ইতালিতে একটু স্বস্তির খবর হয়ে ওঠে ১০ বছর বয়সি বালিকাকে উদ্ধার করার ঘটনা।

ইতালির মধ্যাঞ্চলের পেসকারা ডেল টরোন্টো শহরে একটি বিধ্বস্ত বাড়ির ধ্বংসস্তূপে আটকা পড়ে ওই বালিকা। উদ্ধারকর্মীদের কানে তার ‘বাঁচাও, সাহায্য করো’ আকুতি শেষ পর্যন্ত পৌঁছায়।

শিশুটির আটকে পড়ে থাকার স্থান শনাক্ত হওয়ার পর উদ্ধারকর্মীরা প্রচেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করেন। ছোট বালিকাকে নিয়ে তার উচ্ছ্বাসে মেতে ওঠেন।

বুধবার রিখটার স্কেলে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প হয়। ইতালির কয়েকটি শহর কম্পনে গুঁড়িয়ে যায়। অনেকে ঘুমের মধ্যে নিজ বাড়িতে চাপা পড়ে মারা গেছেন। এর মধ্যে ওই বালিকার নাটকীয় উদ্ধারের ঘটনা সবার দৃষ্টি কড়েছে।

উদ্ধারকাজে অংশ নেওয়া অ্যাসকলি পিসেনো জানিয়েছেন, বালিকাটিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। এটি একটি ভালো খবর। তবে পুরো শহরের চিত্র নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ভূমিকম্পে চারটি শহর সবেচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধার কাজ দ্বিতীয় দিনের মতো শুরু হয়েছে। কিন্তু এ ধরনের ধ্বংসযজ্ঞের ২৪ ঘণ্টা পার হয়ে গেলে জীবিত অবস্থায় উদ্ধারের সম্ভাবনা খুব কমে আসে। তারপরও চলছে প্রচেষ্টা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close