২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


‘ইতালিতে ভূমিকম্পে প্রবাসি বাংলাদেশিরা নিরাপদ’


Amaderbrahmanbaria.com : - ২৪.০৮.২০১৬

 
আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে বুধবার ভোরের প্রচণ্ড ভূমিকম্পে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।
জাতীয় সংবাদ সংস্থা ‘আনসা’র সর্বশেষ আপডেট অনুযায়ী নিহতের সংখ্যা ৩৮। বাংলাদেশিদের নিরাপদে থাকার বিষয়টি ভূমিকম্পের ৯ ঘণ্টা পর নিশ্চিত করেছেন রোমে দায়িত্বরত রাষ্ট্রদূত শাহদৎ হোসেন।

তিনি জানিয়েছেন, ‘এখানকার পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি এবং তারা আমাদের যেমনটা জানিয়েছেন, এখন অবধি বাংলাদেশের কোনো নাগরিক হতাহত হওয়ার তথ্য তাদের কাছে নেই।’

রাষ্ট্রদূত আরো জানান, ক্ষতিগ্রস্ত এলাকা ও তার আশপাশে কিছু বাংলাদেশির বসবাস আছে। তবে কারো হতাহত হওয়ার খবর বেসরকারিভাবেও তারা এখনো পাননি।

ঘড়ির কাঁটায় তখন ভোররাত ৩টা ৩৬। ৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে মধ্য ইতালি। লাৎসিও অঞ্চলের রিয়েতি প্রদেশের আমাত্রিশে পৌর এলাকার অর্ধেকই পরিণত হয় ধ্বংসস্তূপে। মার্কে অঞ্চলের পেস্কারা দেল ত্রোনতো এবং আস্কোলি পিশেনোর আরকুয়াতাতে প্রাণ হারান অনেকে।

স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৩৮টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ব্যাপক ধ্বংসস্তূপের ভেতর অনেকেই এখনো আটকে আছেন। জীবিতদের উদ্ধারে জোর তৎপরতা চলছে তবে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

ভোররাতের ভূমিকম্পের পর মধ্য ইতালিতে সকাল অবধি আরো অন্তত ৫০ বার আফটার শক অনুভূত হয়েছে। ধ্বংসযজ্ঞের শিকার বিধ্বস্ত অঞ্চলগুলোতে বুধবার দিনের প্রথম ভাগেই জরুরি ভিত্তিতে সেনাবাহিনী সদস্যদের তলব করা হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close