২৯শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ১৪ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


সামরিক সহযোগিতা বৃদ্ধিতে একমত বাংলাদেশ-সৌদি আরব


Amaderbrahmanbaria.com : - ২৬.০৮.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : সামরিক সহযোগিতা জোরদারের ওপর গুরুত্ব আরোপ করেছে বাংলাদেশ ও সৌদি আরব। সফররত সৌদি আরবের উপ-প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন আব্দুল্লাহ আল-আইশ বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা এ বিষয়ে একমত হন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব তথ্য জানান।

ইহসানুল করিম বলেন, প্রতিরক্ষা ছাড়াও দুই দেশের মধ্যে বিভিন্ন খাতে সহযোগিতার ওপরও বৈঠকে আলোচনা হয়। সৌদি মন্ত্রী দুই দেশের মধ্যে সামরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে প্রতিরক্ষা কর্মকর্তাদের সফর বিনিময়ের কথা বলেন।

প্রধানমন্ত্রী সৌদি আরবের দুই পবিত্র মসজিদের সুরক্ষায় বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেছেন, মক্কার মসজিদ-আল হারাম এবং মদিনার মসজিদ-ই-নববি সুরক্ষায় বাংলাদেশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। মাইন অপসারণ এবং সামরিক ব্যারাক, এয়ারফিল্ড ও বাঙ্কার নির্মাণের মতো প্রতিরক্ষা অবকাঠামোর উন্নয়নে অংশ নিতে সৌদি আরবের অনুরোধটি বাংলাদেশ সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে বলে জানান শেখ হাসিনা।

আব্দুল্লাহ আল-আইশ তার দেশের সীমান্ত সুরক্ষার বিষয়ে আলোকপাত করলে শেখ হাসিনা বলেন, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একাডেমি থেকে সৌদি সীমান্তরক্ষী বাহিনী প্রশিক্ষণ নিতে পারে।

সৌদি উপমন্ত্রী তার দেশের বিমানবাহিনীর উন্নয়নে বাংলাদেশের কাছ থেকে কারিগরি সহযোগিতা নেওয়ার বিষয়েও আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে শেখ হাসিনা সফররত মন্ত্রীর মাধ্যমে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে শুভেচ্ছা জানান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, মুখ্য সচিব আবুল কালাম আজাদ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মাসিহ এবং বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম মুতাইরি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close