২রা সেপ্টেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ১৮ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


টমেটো চাষে স্বাবলম্বী ব্রাহ্মণবাড়িয়ার কৃষক


Amaderbrahmanbaria.com : - ২৭.০৮.২০১৬

brahmanbaria tomato chas pic 26-08-2016ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সর্বত্র চাষ হচ্ছে বিভিন্ন সবজি বাগান। এতে আর্থিকভাবে লাভবান হচ্ছে খেট খাওয়া কৃষকেরা। এতে তারা আর্থিক স্বাবলম্বী ও অতীত পারিবারিক দূর অবস্থা করে মুক্তির পথ খুজে পেয়েছে। দেখতে শুরু করেছে অনেকটা আলোর মুখ।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস আমাদেরকে বলেছেন, বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের মৈন্দ ব্লকে স্থানীয় কৃষক জাকির মিয়া ও আরো কয়েকজনের গ্রীষ্মকালীন টমেটোর বাগান পরিদর্শনকালে এ কথা বলেন।

আরো বলেন, এই এলাকায় কৃষকদের আর্থিকভাবে স্বাবলম্বী করে তুলতে গ্রীষ্মকালীন টমেটো চাষ সহায়ক ভূমিকা রাখবে।

এছাড়া কৃষকদেরকে স্বাবলম্বী করে তুলতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের পক্ষ থেকেও বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে। কৃষকরা যাতে কৃষি কাজে আগ্রহ না হারায় সেজন্য সদর উপজেলার পক্ষ থেকে আগ্রহী কৃষকদেরকে বিভিন্ন সহায়তা দেওয়া হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া জেলাতে বিভিন্ন জায়গাতে ব্যাপকহারে গ্রীষ্মকালীন টমেটোর চাষ করতে কৃষকদেরকে আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, সদর উজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহানা বেগম, মৈন্দ ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুমা বেগম, মজলিশপুর ইউনিয়নের সদস্য আবদুল আউয়াল, গ্রীষ্মকালীন টমেটো চাষ প্রদর্শনীর উদ্যোক্তা মো. জাকির হোসেন প্রমুখ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close