২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » আশুগঞ্জ বন্দরে ভারতীয় চাল নিয়ে এসেছে জাহাজ এমডি অভি


আশুগঞ্জ বন্দরে ভারতীয় চাল নিয়ে এসেছে জাহাজ এমডি অভি


Amaderbrahmanbaria.com : - ২৩.০৮.২০১৬

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ভারতের সরকারি সহায়তার চাল নিয়ে আরো একটি জাহাজ  নৌ-বন্দরে এসে পৌঁছেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এমভি অভি নামে ভারতীয় ওই জাহাজটি বন্দরে নোঙর করে।

জাহাজটিতে ২২৭২.৪৮৫ মেট্রিক টন চাল রয়েছে। এসব চাল সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় যাবে।

আশুগঞ্জ নৌ-বন্দরের পরিদর্শক মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত আমাদের কে জানান, মানবিক কারণে এবারো বিনা মাশুলেই ত্রিপুরায় এসব চাল পরিবহন করা হবে। কাস্টমসের সকল আনুষ্ঠানিকতা শেষে বুধবার সকাল থেকে ত্রিপুরায় চাল পরিবহন শুরু হবে বলেও জানান তিনি।

চাল পরিবহনে বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান আনবিস ডেভেলপমেন্ট লিমিটেডের স্থানীয় ঠিকাদার বিসিসির পরিচালক জিয়াউদ্দিন খন্দকার জানান, ভারতীয় খাদ্য সহায়তার চাল নিয়ে গত ১৪ আগস্ট কলকাতার খিদিরপুর বন্দর থেকে রওনা হয় জাহাজটি। বুধবার থেকে সড়ক পথে কাভার্ড ভ্যানের মাধ্যমে আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব চাল ত্রিপুরায় নিয়ে যাওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মানবিক কারণে শুল্ক ছাড়াই বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পাদিত চুক্তির আওতায় ৩৫০০০ টন ভারতীয় খাদ্যশস্য (চাল) বাংলাদেশের উপর দিয়ে পরিবহনের অনুমোদন লাভ করে ভারত। ইতোমধ্যে চুক্তির আওতায় ২০১৪ ও ২০১৫ সালে ২০ হাজার মেট্রিক টন চাল বাংলাদেশের উপর দিয়ে ভারত পৌঁছেছে। ওই চালের আরেকটি চালান নিয়ে এমভি অভি নামের জাহাজটি রোববার নাগাদ বাংলাদেশের চাঁদপুর এলাকায় আছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close