১লা নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ১৭ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


বার্সার কষ্টের জয়


Amaderbrahmanbaria.com : - ৩০.১০.২০১৬

 

স্পোর্টস ডেস্ক :শক্তিমত্তা আর তারকাদ্যুতিতে গ্রানাডার চেয়ে বিস্তর এগিয়ে বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে গ্রানাডার অবস্থান একদম তলানিতে, আর বার্সেলোনার সেরা তিনে। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও দুই দলের পার্থক্য আকাশপাতাল। শেষ চার ম্যাচে গ্রানাডার জালে ১৬ বার বল জড়িয়েছে বার্সেলোনা।

শনিবার রাতেও তাই গ্রানাডার বিপক্ষে বড় জয়েরই প্রত্যাশায় ছিল বার্সেলোনা সমর্থকরা। কিন্তু বারবার সুযোগ মিস করে সমর্থকদের সেই প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন মেসি-নেইমার-সুয়ারেজরা।

বার্সেলোনা অবশ্য ঠিকই জিতেছে, তবে জয়টা বেশ কষ্টের। ন্যু ক্যাম্পে ব্রাজিলিয়ান তারকা রাফিনহার ওভারহেড কিকে করা একমাত্র গোলে জিতে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে লুইস এনরিকের দল।

ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ পেয়েছিল বার্সেলোনা। দূর থেকে ছয় গজ বক্সের ভেতর লুইস সুয়ারেজকে ক্রস দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু সুয়ারেজ ঠিকমতো শট নিতে পারেননি। ২৮ মিনিটে নেইমারের কর্নার কিক থেকে উমিতির হেড ধরে ফেলেন গ্রানাডা গোলরক্ষক ওচোয়া।
পরের মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। প্রতিপক্ষের রক্ষণ ভেঙে দ্রুত ডি বক্সে ঢুকে পড়েন উরুগুইয়ান স্ট্রাইকার, সামনে একমাত্র বাধা গোলরক্ষক। কিন্তু শট নিতে দেরি করে ফেললেন। আর সেই সুযোগে দলকে বিপদমুক্ত করেন ভেজো। ৩৪ মিনিটে বক্সের বাইরে থেকে রাফিনহার একটি শট ঠেকিয়ে দেন গ্রানাডা গোলরক্ষক। ফলে গোলশূন্য স্কোরলাইনেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

সেই রাফিনহাই দ্বিতীয়ার্ধের শুরুতে ন্যু ক্যাম্পের সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান। ৪৮ মিনিটে ডানদিক থেকে মেসির বাড়ানো বল আরো দুই খেলোয়াড়ের পা ছুঁয়ে আসে নেইমারের কাছে। কিন্তু নেইমারের শট পোস্টে লাগার পর গ্রানাডার এক খেলোয়াড়ের গায়ে লেগে ওপরে উঠে আসে, সেখান থেকেই ওভারহেড কিকে চমৎকার এক গোল করে বার্সাকে এগিয়ে দেন রাফিনহা।
এরপর ব্যবধান বাড়ানোর বেশ কিছু সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেননি মেসি-সুয়ারেজরা। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে তো সুবর্ণ এক সুযোগই হাতছাড়া করেন মেসি। বল নিয়ে বক্সের ভেতরে ঢুকে পড়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, সামনে বাধা শুধু গোলরক্ষক। কিন্তু বল উড়িয়ে মেরে গোলের সুযোগ নষ্ট করেন পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।

এই জয়ে দ্বিতীয় স্থানে উঠে আসা বার্সেলোনার পয়েন্ট বেড়ে হলো ১০ ম্যাচে ২২। দিনের অন্য ম্যাচে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ আলাভেসকে হারিয়েছে ৪-১ গোলে। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ২৪। আরেক ম্যাচে মালাগাকে ৪-২ গোলে হারিয়ে ২১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close