২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


দুই বছরে ৫৮৫৪৫ পরিবারকে ভূমি বন্দোবস্ত


Amaderbrahmanbaria.com : - ২৪.০৮.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে দুই বছরে ৫৮ হাজার ৫৪৫টি পরিবারকে ভূমি বন্দোবস্ত দেওয়া হয়েছে বলে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে জানানো হয়েছে।
parliament_011471959248
মঙ্গলবার বিকেলে সংসদ ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরার সভাপতিত্বে কমিটি সদস্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, এ কে এম মাঈদুল ইসলাম, জাহান আরা বেগম সুরমা এবং গাজী ম ম আমজাদ হোসেন মিলন বৈঠকে অংশ নেন।

বৈঠকে জানানো হয়, গত ২০১৪ সালের জানুয়ারি থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত ৩৮ হাজার ৩০৮টি পরিবারকে ২৩ হাজার ১৭৪ দশমিক ৫১ একর ভূমি বন্দোবস্ত দেওয়া হয়েছে। এরপর ২০১৫ সালের জুলাই থেকে ২০১৬ সালের মে পর্যন্ত আরও ২০ হাজার ২৩৭টি পরিবারের মাঝে ভূমি বন্দোবস্ত দেওয়া হয়। এই সময় ১২ হাজার ৮০৬ দশমিক ১৪ একর ভূমি দেওয়া হয়েছে।

বৈঠক থেকে সুপারিশ করা হয়েছে, কৃষি জমি নষ্ট করে যেন ঘর-বাড়ি, ইটভাটা ও শিল্প কারখানা গড়া না হয়। মন্ত্রণালয়ের অধীন যেসব মামলা চলমান রয়েছে, সেগুলো দ্রুত নিষ্পত্তির জন্য বলা হয়েছে।

ভূমি সংস্কার বোর্ড ও ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close