২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » চট্টগ্রামে গার্মেন্টস কর্মী-পুলিশ সংঘর্ষ, আটক শতাধিক


চট্টগ্রামে গার্মেন্টস কর্মী-পুলিশ সংঘর্ষ, আটক শতাধিক


Amaderbrahmanbaria.com : - ২৪.০৮.২০১৬

ctg_garments_workers_protesনিউজ ডেস্ক : চট্টগ্রামের নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে পোশাক তৈরী কারখানার কমপক্ষে ৩০ জন কর্মী আহত হবার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে পুলিশ শতাধিক বিক্ষোভকারীকে আটক করেছে।

এশিয়ান অ্যাপারেলস লিমিটেডের কারখানা স্টেশন রোড থেকে কাট্টলিতে স্থানান্তরের প্রতিবাদে বিক্ষোভকালে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে নিউমার্কেট এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, এশিয়ান অ্যাপারেলস লিমিটেডের কারখানা স্টেশন রোড থেকে কাট্টলিতে স্থানান্তরের প্রতিবাদে সকালে এশিয়া গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে জড়ো হন গার্মেন্টস কর্মীরা। তারা গ্রুপের কর্মকর্তাদের সঙ্গে কারখানা স্থানান্তর করার বিষয়ে আলোচনা করতে চান। কিন্তু মালিকপক্ষের কেউ আলোচনা করতে রাজি হননি। এরপর শ্রমিকরা স্টেশন রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।
কোতয়ালি থানার ওসি জসিম উদ্দিন জানান, বিক্ষোভের এক পর্যায়ে গার্মেন্টস কর্মীরা যানবাহন ভাংচুর ও পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। ফলে দুইপক্ষে শুরু হয় সংঘর্ষ।

গার্মেন্টস কর্মীদের অভিযোগ, সংঘর্ষের সময় পুলিশের সঙ্গে মিলে নিউমার্কেটের ব্যবসায়ী ও হকাররাও তাদের ওপর হামলা চালায়।

সংঘর্ষে সিএমপির কোতয়ালী জোনের এসি আবদুর রহিম, কোতয়ালি থানার ওসি জসিম উদ্দিন এবং পরিদর্শক (তদন্ত) নূর আহম্মদসহ অন্তত ২০ জন পুলিশ সদস্য আহত হন।
পুলিশের লাঠিপেটা ও রাবার বুলেটে আহত হন কমপক্ষে ৩০ জন বিক্ষোভকারী। এর মধ্যে পাঁচজন নারী কর্মীকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের সবার মাথা ফেটে গেছে।

এদিকে ঘটনাস্থল থেকে শতাধিক কর্মীকে আটক করে পুলিশ দুটি গাড়িতে তুলে কোতয়ালী থানায় নিয়ে যায় বলে জানিয়েছেন শ্রমিকরা।

সংঘর্ষের সময় নগরীর ব্যস্ততম নিউমার্কেট মোড়, স্টেশন রোড এবং জিপিও এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে যান চলাচল শুরু হয়। তবে সংঘর্ষের জেরে আশেপাশের এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close