সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচন বানচালে অপতৎপরতার বিষয়ে সতর্ক আ.লীগ : কাদের

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনের প্রস্তুতির নামে লোকদেখানো সংলাপের পিছনে নির্বাচন বানচালের মতো যেকোনো অপতৎপরতার বিষয়ে আওয়ামী লীগ সতর্ক আছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ১৪ দল ও জাতীয় পার্টি ছাড়া আওয়ামী লীগের কাছে ৩২টি দল সংলাপের আহ্বান রেখেছে।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় গণভবনে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপ পজেটিভ হয়েছে বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী।

সংলাপ শেষে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘তাদের খুবই পজেটিভ বলে মনে হয়েছে। নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে তাদের অত্যন্ত গঠনমূলক ও ইতিবাচক কথা বলেছেন, এতে আমরা মনে করছি তারা নির্বাচনে আসবেন।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘কিছু কিছু বিষয়ে তারা দাবি হিসেবে এনেছেন, তা আমরা মেনে নিয়েছি। সব দাবিতো আর মানা যাবে না। এখানে সংবিধান সংশোধনের সঙ্গে কিছু দাবি জড়িত। তবে তাদের ধন্যবাদ দিতে হবে যে সংবিধানে সংশোধন কিংবা পরিবর্তন করতে হবে এমন কোনো মেজর দাবি তারা করেনি।’

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে সংলাপে অংশ নেয় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।
সাড়ে তিন ঘণ্টার মতো বৈঠকের পর তাৎক্ষণিকভাবে ড. কামাল ‘আলোচনা ভালো হয়েছে’ মন্তব্য করলেও পরে বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলন করে বলেন, ‘বিশেষ কোনো সমাধান পাননি তারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও সংলাপে সন্তুষ্ট না হওয়ার কথা জানিয়েছিলেন।

এ জাতীয় আরও খবর

যুদ্ধাপরাধ: লিয়াকত-আমিনুলের মৃত্যুদণ্ড

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী

মঙ্গলবার সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

অভিজিৎ হত্যা মামলা; ফের পেছালো তদন্ত প্রতিবেদন জমার দিন

আজ প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ

হবিগঞ্জের যুদ্ধাপরাধী লিয়াকত-আমিনুলের ফাঁসি

তরিকুল কখনো অন্যায়কে আপোস করেননি : ফখরুল

ইভিএম ক্রয়ে পর্যাপ্ত অর্থ নেই : উপায় খুঁজছে অর্থ বিভাগ

বড়দিনের আগে ভোট?