সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

তাইজুল তুলে নিয়েছেন ২ উইকেট

স্পোর্টস ডেস্ক : হ্যামিল্টন মাসাকাদজা আর ব্রায়ান চারির ওপেনিং জুটিটা চোখ রাঙালো বাংলাদেশকে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে এই দুই ওপেনারের কল্যাণে ভিত গড়ে তোলার লক্ষ্মণটা ভালোভাবেই ছিল। স্কোরবোর্ডে তরতর করে ৩৫ রানও উঠে গেল। তবে জিম্বাবুয়েকে প্রথম ধাক্কাটা দিয়ে বাংলাদেশকে উইকেট এনে দিয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। তাঁর বলে চারি ফিরেছেন বোল্ড হয়ে। আউট হওয়ার আগে চারির সংগ্রহহ ১৩।

তাইজুল অবশ্য ফিরিয়েছেন ব্রেন্ডন টেলরকেও। শর্ট লেগে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন নাজমুল হোসেন। এই প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৫৭।

উইকেটের অপরপ্রান্তে অবশ্য অধিনায়ক মাসাকাদজাকে বেশ আত্মবিশ্বাসীই মনে হচ্ছে। আপাতত ২৫ রান করে অপরাজিত তিনি। তিনি কতটা আত্মবিশ্বাসী সেটা বোঝা যাচ্ছে ৩২ রানেই তিনি মেরেছেন ২ ছক্কা। টেলরের পর উইকেটে এসেছেন শন উইলিয়ামস। তিনি অপরাজিত ৫ রানে। এই দুজন জিম্বাবুয়েকে কতদূর এগিয়ে নেন দেখার বিষয় এটিই।

বাংলাদেশ আজকে একজন পেসার আর তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলছে। এক পেসার হিসেবে আছেন আবু জায়েদ। পেসারের অভাবটা সামাল দিচ্ছেন অভিষিক্ত আরিফুল হক। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি মিডিয়াম পেসটাও ভালোই পারেন। তবে তাইজুলের সাফল্যে আশাবাদী হতেই পারেন স্পিনাররা। সিলেট স্টেডিয়ামের উইকেটে যে টার্ন আছে, সেটি তাইজুলে উইকেট নেওয়ার পাশাপাশি বেশ কয়েকবার দেখিয়েছেন। এই ম্যাচে আরিফুল ছাড়াও অভিষেক হয়েছে বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলামের।

এই ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় অভিষেক ঘটছে আরিফুল হক ও নাজমুল ইসলামের।

এই ম্যাচের মধ্য দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক ঘটল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের। অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে টস হয়েছে বিশেষ কয়েনে। টসের সময় বিশেষ স্মারকও উপহার দেওয়া হয় দুই দলের অধিনায়ককে। সাকিব-তামিম ছাড়া গত বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে ব্লুমফন্টেইন টেস্টেও মাঠে নেমেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম ও আবু জায়েদ।

এ জাতীয় আরও খবর

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী

অস্ট্রেলিয়া-দ. আফ্রিকাকে টপকে শীর্ষ তালিকায় বাংলাদেশ

‘সাকিব চেক করে নিন, আইসক্রিমের বাক্সে পেঁয়াজ বাটা, আদা বাটা আছে কিনা’

বড় লিডের পথে এগুচ্ছে জিম্বাবুয়ে (সরাসরি)

মেসিকে পুরোপুরি সুস্থ মনে করে না বার্সা

পাকিস্তানের কাছে নিউজিল্যান্ডও হোয়াইটওয়াশ

জিম্বাবুয়েকে ১৫০ রানের মধ্যে আটকাতে চায় বাংলাদেশ

গোল উৎসব করে শীর্ষে ম্যানসিটি

১১০ করতেই ঘাম ঝরল ভারতের