সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে সফরকারী জিম্বাবুয়ে। প্রথম দিনের শুরু থেকেই সিলেটের উইকেট ব্যাটসম্যানদের পক্ষে কথা বলবে। তাই ব্যাটিং না নেওয়ার কোনো কারণ ছিল না জিম্বাবুয়ের।

এই ম্যাচের মধ্যে দিয়ে টেস্ট অভিষেক হয়ে গেল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এর আগে এই মাঠে আন্তর্জাতিক ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ হলেও সাদা পোশাকের ম্যাচ অনুষ্ঠিত হয়নি। সিলেট দেশের ৮ম টেস্ট ভেন্যু এবং বিশ্বের মধ্যে ১১৬তম।

বাংলাদেশের কাছে সর্বশেষ চার টেস্টেই হেরেছে জিম্বাবুয়ে। এই সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। কিন্তু অতিথিদের এত খাটো করে দেখছেন না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম টেস্ট নিয়ে তিনি বলেছেন, ‘জিম্বাবুয়ে খুবই ভালো দল। আপনি যদি ওয়ানডের তিনটা ম্যাচে ওদের পারফরম্যান্স দেখেন। আমরা অবশ্যই ভালো ক্রিকেট খেলেছি। ওরাও ভালো ক্রিকেট খেলেছে। আমরা ওদের থেকে ভালো খেলে হোম সিরিজটা জিতেছি। তো ওই সুযোগ যদি না দিই তাহলে আমাদের সুযোগ আছে টেস্ট ক্রিকেটে ভালো করার। সেটা আমাদের নিশ্চিত করতে হবে।’

এ জাতীয় আরও খবর

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী

অস্ট্রেলিয়া-দ. আফ্রিকাকে টপকে শীর্ষ তালিকায় বাংলাদেশ

‘সাকিব চেক করে নিন, আইসক্রিমের বাক্সে পেঁয়াজ বাটা, আদা বাটা আছে কিনা’

বড় লিডের পথে এগুচ্ছে জিম্বাবুয়ে (সরাসরি)

মেসিকে পুরোপুরি সুস্থ মনে করে না বার্সা

পাকিস্তানের কাছে নিউজিল্যান্ডও হোয়াইটওয়াশ

জিম্বাবুয়েকে ১৫০ রানের মধ্যে আটকাতে চায় বাংলাদেশ

গোল উৎসব করে শীর্ষে ম্যানসিটি

১১০ করতেই ঘাম ঝরল ভারতের