সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

যে ৫টি কারণে পুরুষের ক্ষমতা নষ্ট হয়ে যায়, সময় থাকতে সতর্ক হোন

স্বাস্থ্য ডেস্ক।। পুরুষের গোপন ক্ষমতা- প্রাপ্তবয়স্ক একজন পুরুষের মিলনাকাঙ্ক্ষা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু বর্তমানে এতো ভেজাল এবং অলসতা আমাদেরকে ঘিরে ধরে আছে যে এর মধ্যে গোপন ক্ষমতা কমে যেতে থাকা খুব একটা অস্বাভাবিক নয়।

এক সময় ৫০-৬০ বছরেও পুরুষের গোপন ক্ষমতা অটুট থাকতো, কিন্তু এখন বয়স ৩০ এর উপরে গেলেই সবাই মিলনাকাঙ্ক্ষা এবং শক্তি হারাতে শুরু করে। এর জন্য দায়ী কি আমরা নিজেরাই না?

যে কাজগুলো আপনার গোপন ক্ষমতা কমিয়ে দিচ্ছেঃ

১। ধূমপান ও মদ্যপান : দিনে দিনে ধূমপান যেন নিঃশ্বাস নেওয়ার মতোই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে আর মদ্যপান আভিজাত্যে। অনেকে তো এর সাথে সাথে আরও মারাত্মক ক্ষতিকারক নেশায় আক্রান্ত হয়ে পড়ছে।গবেষণায় দেখা গেছে যে সকল পুরুষের ইডি বা পুরুষাঙ্গের উত্থান জনিত সমস্যা আছে তাদের বেশির ভাগই ধূমপান বা মদ্যপান করেন।

২। দুশ্চিন্তা : পুরুষের জীবন সঙ্গী এখন আর তার স্ত্রী নন বরং দুশ্চিন্তা। এটি ধীরে ধীরে আপনার শরীরের স্বাভাবিক কার্যক্রম নষ্ট করে দিতে থাকে যার থেকে বাদ যায় না গোপন ক্ষমতাও।

৩। ওজন নিয়ন্ত্রণ : ওজন বেশি থাকলে গোপন সঙ্গমের ইচ্ছাও কমে যেতে থাকে। তাই বলে ভাবছেন ওজন কম থাকা ভালো? সেটাও না। ওজন স্বাভাবিকের থেকে কম থাকলে সেটাও গোপন ক্ষমতা কমিয়ে আনে।

৪। ব্যায়াম না করা : গবেষণায় দেখা গেছে যে, যারা নিয়মিত ব্যায়াম করেন তাদের গোপন ক্ষমতা অন্যান্যদের তুলনায় বেশি হয়ে থাকে। নিয়মিত ব্যায়াম করলে শরীরের রক্ত সঞ্চালনের পরিমাণও বৃদ্ধি পায় যা আপনার গোপনাকাঙ্ক্ষা বৃদ্ধিতে সাহায্য করে।

৫। ড্রাগ : অনেকেই ড্রাগ নিয়ে থাকেন যার ক্ষতিকারক দিক সম্বন্ধে কম বেশি সবাই জানেন। তবে এছাড়াও কিছু কিছু ঔষধ (যেমন- ব্যাথানাশক, গর্ভরোধী ঔষধ) আছে যেগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া আপনার গোপনাক্ষমতা কমিয়ে আনে।

এ জাতীয় আরও খবর

ওজন কমবে চায়ে!

রোগ-ব্যাধির যম তুলসী

সকালে খালি পেটে এক টুকরো কাঁচা হলুদের উপকারিতা

হার্টের ব্যথা নাকি গ্যাস্ট্রিকের ব্যথা বুঝবেন কিভাবে? জেনে রাখুন বিষয়গুলো

দুধ ও চিনির সঙ্গে ডুমুরের রস খান, বন্ধ হয়ে যাবে আপনার….

এই মাত্র ৩টি কারণে প্রসবকালে মৃত্যু হতে পারে মায়ের, যা সবার জানা প্রয়োজন

অপারেশন থিয়েটারে চিকিৎসকরা কেন সবুজ বা নীল পোশাক পরেন? জেনে নিন

টেস্টটিউব বেবি জন্ম নেয় যেভাবে, জেনে রাখুন এই অজানা বিষয়টি

পেয়ারা পাতায় দূর হবে গোপন রোগ, সাথে বন্ধ হবে আপনার চুল পরাও