মঙ্গলবার, ৯ই অক্টোবর, ২০১৮ ইং ২৪শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

পুরুষের শরীরের যে ৭টি অঙ্গ নারীদের বেশি পছন্দ

নিউজ ডেস্ক।। প্রত্যেক পুরুষেরই জানতে ইচ্ছা করে তাদের শরীরের কোন কোন অঙ্গগুলোকে নারীরা বেশি পছন্দ করেন। এই বিষয়ে এক গবেষণায় প্রায় ১০০ জন নারীকে প্রশ্নটি করা হয় যে, পুরুষদের কোন কোন অঙ্গগুলো তাদের সবচেয়ে বেশি পছন্দের। আর তাদের উত্তরের আনুপাতিক গড় হিসেবে নিচের ৭টি অঙ্গের কথা উঠে আসে। এবার চলুন জেনে নেওয়া যাক সেগুলো কী কী-

চওড়া কাঁধ : পুরুষদের চওড়া কাঁধকেই বেশি পছন্দ অধিকাংশ নারীর। বেশিরভাগ নারীর ভাষ্যমতে, যার কাঁধ যত বেশি চওড়া হবে সেই পুরুষ ততো বেশি হট আর সুদর্শন হয়।

আকর্ষণীয় পেশী : তৈরি করা অস্বাভাবিক পেশী অনেক নারীই অপছন্দ করেন। নারীরা বলেন, পুরুষকে তখনই অনেক বেশি আকর্ষণীয় দেখায় যখন নাকি তার পেশীবহুল বাহু টি-শার্টের মধ্য দিয়ে ফুটে ওঠে।

চওড়া বক্ষ : জিমে গিয়ে অস্বাভাবিক দেহ তৈরি নয়, বরং যাদের প্রকৃতিগতভাবেই চওড়া বক্ষ রয়েছে তাদেরই পছন্দ করেন নারীরা। সেইসঙ্গে চওড়া বক্ষের অধিকারী এ সব পুরুষের স্তনের গড়নও তাদের বেশ ভালো লাগে।

সুমিষ্ট ঠোঁট : পুরুষের সুমিষ্ট ঠোঁট অনেক বেশি পছন্দের অনেক নারীর কাছে। তবে অধিকাংশ নারীই চিকন ঠোঁটের অধিকারী পুরুষদেরই বেশি পছন্দ করেন।

আকর্ষণীয় হিপ: পুরুষেরও হিপের সৌন্দর্য থাকা উচিত। হিপের স্বাস্থ্য বেশি কমও না আবার বেশি মেদযুক্তও না এমন ধরনের হিপ নারীরা পছন্দ করেন।

স্বাস্থ্যকর হাত : অনেক পুরুষই আছেন যাদের বয়সের তুলনায় হাতের স্বাস্থ্যের গড়ন ঠিকভাবে হয়নি। পুরুষদের এমন বাহু একেবারেই অপছন্দ করেন নারীরা। তারা এমন হাত পছন্দ করেন যেখানে কোনও অতিরিক্ত মেদ থাকবে না। সেইসঙ্গে একেবারে রোগাও হবে না।