শুক্রবার, ১২ই অক্টোবর, ২০১৮ ইং ২৭শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

সকালে মৃত্যু, বিকেলে পৌঁছাল খালাসের আদেশ

সাতক্ষীরায় জোড়া পুলিশ খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ওবায়দুর রহমান ওরফে অবেদ আলি খুলনা কারাগারে বন্দি অবস্থায় মারা গেছেন। কিন্তু তিনি ছয় মাস আগে উচ্চ আদালতের আদেশে এ মামলা থেকে খালাস পেয়েছিলেন। কিন্তু কারা মুক্তির আইনগত কাজ শেষ হবার আগেই ১৩ বছর জেলে কারাবাস করে রোববার সকালে ওবায়দুর মারা যান। অন্যদিকে বিকেলে সাতক্ষীরা আদালতে পৌঁছায় তার খালাসের আদেশ।

তিনি সাতক্ষীরার কুখরালি গ্রামের রজব আলির ছেলে। পরে রোববার রাতেই তার মরদেহ নিয়ে আসা হয় নিজ বাড়িতে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ৪ ফেব্রুয়ারি রাতে শহরের ছফুরননেছা মহিলা কলেজের সামনে দুই পুলিশ কনস্টেবল অজ্ঞাত সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৬ সালে আসামি রায়হানুল ইসলাম, জাকির হোসেন ও ওবায়দুর রহমানকে মৃত্যুদণ্ড দেয় সাতক্ষীরা জেলা জজ আদালত। ২০১১ সালে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে ওবায়দুর খালাস পান। পরে রাষ্ট্রপক্ষ আপিল করলে গত ১১ এপ্রিলের রায়েও খালাস বহাল থাকে। তবে খালাসের এ আদেশের কপি কারাগারে পৌঁছাতে বিলম্ব হয়।

অবেদ আলির পারিবারিক সূত্র জানায়, আদালত থেকে এ খালাসের আদেশ কারাগারে না পৌঁছানোয় তাকে ছয় মাসেরও বেশি সময় কারাবন্দি থাকতে হয়। এরই মধ্যে তিনি ক্যান্সারে আক্রান্ত হন। আরটিভি অনলাইন