শুক্রবার, ১২ই অক্টোবর, ২০১৮ ইং ২৭শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

‘জোরপূর্বক আমাকে চুম্বনের চেষ্টা করেছিল বিকাশ’

বিনোদন ডেস্ক : আবারো যৌন হয়রানির অভিযোগে মুখ খুললেন এক অভিনেত্রী। অভিযোগ সেই পরিচালক বিকাশ বহেলের ওপর। নানা পাটেকর আর তনুশ্রী দত্তকে নিয়ে যখন সরগরম বলিউড, ঠিক তখনই এক এক করে অভিযোগ জমা হচ্ছে ‘কুইন’ সিনেমার পরিচালক বিকাশের বিরুদ্ধে।

প্রথমে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন ফ্যান্টম ফিল্মসের এক ক্রিউ মেম্বার। আর কঙ্গনার অভিযোগ, বিকাশ তাকে দেখা মাত্রই জোর করে চেপে ধরতেন।

আরেক অভিনেত্রীও সোজা আঙুল তুললেন বিকাশের দিকে। তিনি বলছেন, একবার তাকে জোর করে চুম্বনের চেষ্টা করেছিলেন বিকাশ। শুধু তা-ই নয়। বিকাশকে ফন্দিবাজ অবধি বলেছেন ওই অভিনেত্রী। এমনকি, পরিচালকের পাশে একা থাকতেও তিনি ভয় পান বলে পরিষ্কার জানিয়েছেন।

ওই অভিনেত্রী সংবাদমাধ্যমের কাছে অকপট স্বীকারোক্তি দেন, ঘটনাটি এক পার্টির। বিকাশও ছিলেন সেই পার্টিতে। তিনি বলেন, সেদিন আমি নিজেকে নিরপদ মনে করেছিলাম, কারণ ইন্ডাস্ট্রির আরও অনেক চেনা মানুষ সেখানে ছিলেন। কিন্তু লোকজনের সামনে বিকাশ সব সময় নিজেকে মাতাল দেখানোর একটা চেষ্টা করে। যেটা আমার সামনেও করছিল। আর চোখাচোখি হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি আমার ঠোঁটে জোর করে চুম্বনের চেষ্টা করেন। আমি ধাক্কা মেরে তাকে সরিয়ে দিয়ে বেরিয়ে যাই। কিন্তু তখনো তিনি এমন ভান করছিলেন যেন দেখেননি, আমি চলে গেছি।

রীতিমতো ভয় পেয়ে বয়ফ্রেন্ডের বাড়িতে চলে যান ওই অভিনেত্রী। কিন্তু তিনি বেরিয়ে যাওয়ার পর বিকাশ একের পর এক টেক্সট মেসেজ পাঠাতে শুরু করেন বলে দাবি অভিনেত্রীর।

ওই অভিনেত্রী বলেন, কমপক্ষে আরো ২০ জন ছিলেন ওই পার্টিতে। আমার বয়ফ্রেন্ডের বাড়ি যেতেই দেখি একের পর এক বিকাশের মেসেজ। লিখছেন, তুনি কেন চলে গেলে? আমিই তোমাকে ছেড়ে আসতে পারতাম। সেদিন মদ বা সিগারেটের কিছুই আমি ছুঁয়ে অবধি দেখিনি। খালি কোনোক্রমে খাবারটা খেয়েই আমি বেরিয়ে যাই।

ওই অভিনেত্রী আরো বলেন, বিকাশের সাবেক স্ত্রীও তার অমন বদ অভ্যাসগুলোর কথা জানেন। তার সাবেক স্ত্রীর জীবনটাই শেষ করে দিয়েছেন বিকাশ। এর আগেও নানান সংস্থা থেকে বিকাশের নামে এমন অভিযোগ অনেকেরই কানে এসেছে। কিন্তু আমার প্রশ্ন হলো, তিনি যে এমনটা প্রায়ই করে থাকেন, সেটা জানা সত্ত্বেও কেন বাকিরা তার সঙ্গে দুম করে একটা প্রযোজনা সংস্থা খুলে বসলেন?

চার বন্ধু বিকাশ বহেল, মধু মান্টেনা, অনুরাগ কাশ্যপ এবং বিক্রমাদিত্য মতওয়ানে মিলেই শুরু করেছিলেন ‘ফ্যান্টম ফিল্মস’। দিনকয়েক আগেই ‘ফ্যান্টম ফিল্মস’-এরই একজন ক্রিউ মেম্বার বিকাশ বহেলর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন।

আর ওই ক্রিউ মেম্বার আসলে অনুরাগ কাশ্যপের সহকারী পরিচালক। ‘ফ্যান্টম ফিল্মস’-এর সকলকে বিষয়টি জানানোর পরেও কেউ কোনো পদক্ষেপ নেননি বলেও অভিযোগ করেছিলেন ওই ক্রিউ মেম্বার।

অনুরাগ সে সময়ে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন যে, বিকাশের সঙ্গে তিনি এখন দূরত্ব বজায় রাখছেন। আর গত রবিবারে ফ্যান্টম ফিল্মস বন্ধ করে দেওয়ার পরেই টুইটারে ওই ক্রিউ মেম্বারের কাছে ক্ষমা চেয়ে নেন অনুরাগ এবং বিক্রমাদিত্য।