বৃহস্পতিবার, ১১ই অক্টোবর, ২০১৮ ইং ২৬শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

৩ রানের আক্ষেপ নিয়ে ফিরলেন আশরাফুল

জাতীয় লিগে দ্বিতীয় রাউন্ডের তৃতীয় দিনে খেলা চলছে। এদিন ঢাকা মেট্রোর হয়ে অর্ধশতক থেকে মাত্র ৩ রান দূরে আউট হয়ে প্যাভিলনে ফিরে গেছেন আশরাফুল।

ঢাকা ডিভিশনের প্রথম ইনিংস শেষ হয় ২০৬ রানে। জবাবে দ্বিতীয় দিনে বিনা উইকেটে ২৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল আশরাফুলের ঢাকা মেট্রো। কিন্তু দলীয় ৩৭ রানের মধ্যেই উদ্ধোধনী ব্যাটসম্যান সৈকত আলী ও শামসুর রহমানের উইকেট হারায় তারা। ৬ রানের ব্যবধানের ব্যাক্তিগত ৪ রান নিয়ে ফিরে যান মার্শাল আইয়ুব।

এ সময় দলকে চাপ মুক্ত করতে ক্রিজে আসেন আশরাফুল। তাকে যোগ্য সঙ্গ দিতে ক্রিজে ছিলেন অন্য ওপেনার সাদমান ইসলাম। সাদমান কিছুটা দ্রতু গতিতে রান তুললেও দেখে শুনে ব্যাট চালাতে থাকেন আশরাফুল।মধ্যাহ্ন ভোজনের বিরতি পর্যন্ত দেখেশুনে খেলে আর কোনও উইকেট না হারিয়ে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন এ দুই ব্যাটসম্যান।

লাঞ্চ বিরতী থেকে ফিরে নিজের সেঞ্চুির তুলে নেন সাদমান তার সেঞ্চুরি আসে ২০১ বল থেকে।এই দুই ক্রিকেটারের সাবধানী ব্যাটিংয়ে চতুর্থ উইকেটে তারা ব্যাটিং ধ্বস সামাল দিয়ে ১৪০ রানের জুটি গড়ে তোলে। কিন্তু সাদমানের সেঞ্চুিরর পর নিজের অর্ধশতক পূরণের প্রতীক্ষায় থাকা আশরাফুলকে বিদায় করেন শুভাগত হোম।

১৪৮ বল থেকে ৪৭ রান করে তিনি প্যাভিলনে ফিরে যান। তার ইনিংসে ৪টি চার ও ১টি ছয়ে সাজানো ছিল। এর আগে ঢাকা মেট্রোর হলে বল হাতে তিনি ১২ ওভারে ২টি উইকেট নিয়েছিলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা মেট্রো এখন ৪ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করেছে। ক্রিজে সাদমান ১১৫ ও মেহেরান হোসেন জুনিয়র ১০ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে তারা ৩ রানের লিড নিয়ে এগিয়ে আছে।