বৃহস্পতিবার, ১১ই অক্টোবর, ২০১৮ ইং ২৬শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

কত নারীকে ধর্ষণ করেছিলেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক : আরো সমস্যায় পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শ্লীলতাহানির একটি মামলা ইতিমধ্যেই ফেঁসে রয়েছেন বিশ্ব ফুটবলের এই তারকা। এ বার সেই তালিকায় যোগ দিলেন আরো তিন মহিলা। যারা অভিযোগ আনলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে।

২০০৯ সালে লাস ভেগাসের হোটেলে রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ক্যাথরিন মায়োরগা। সাময়িকভাবে সেই মামলা বন্ধ হয়ে গেলেও আবার নতুন করে স্থানীয় পুলিশ সেই মামলা শুরু করেছে। ক্যাথরিনের আইনজীবী‘দ্য সান’কে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ক্রিশ্চিয়ানোর রোনালদোর বিরুদ্ধে একই অভিযোগ এনে আরো তিনজন মহিলা তার সঙ্গে যোগাযোগ করেছেন।

ক্যাথরিনের আইনজীবী লেসলি স্টোভাল জানিয়েছেন, একজন মহিলা রোনালদোর বিরুদ্ধে একই রকম অভিযোগ এনেছেন, যেমনটা ক্যাথরিন এনেছিলেন। পার্টির পর হোটেলের ঘরে তাকে ধর্ষণ করা হয়েছিল বলে তার অভিযোগ। সূত্রের খবর,অন্য একজনের দাবি, তিনি সেই সময় রোনালদোকে আঘাত করেছিলেন। আর একজন জানিয়েছেন, তার সঙ্গে রোনাল্ডোর গোপন চুক্তি হয়েছিল।

ক্যাথরিনের আইনজীবী জানিয়েছেন, তিনি এই সব তথ্যের সত্যতা যাচাই করে দেখছেন। যদিও ক্যাথরিনের মামলা নতুন করে শুরু হওয়ার পর ক্রিশ্চিয়ানো রোনালদো সবটাই অস্বীকার করেছিলেন। এই মুহূর্তে তিনি জুভেন্টাসের হয়ে খেলছেন। ক্লাবের সম্পূর্ণ সমর্থন রয়েছে তার সঙ্গে।

গত ৩ অক্টোবর রোনালদো টুইট করেছিলেন, ‘‘আমি সব অভিযোগ অস্বীকার করছি। ধর্ষণ একটা অপরাধ। আমি সেটাই বিশ্বাস করি। আমি এ সব থেকে আমার নামকে মুক্ত রাখতে চাই।’’

রোনালদোর গোলে

মাঠের বাইরের বিতর্ক কাটিয়ে জুভেন্টাসের জয়ে ঠিকই অবদান রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার গোলেই উদিনেসের বিপক্ষে সিরি-আ লিগে শনিবার ২-০ গোলের জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।
ম্যাচের ৩৪ মিনিটে রডরিগো বেনটানকার গোলে এগিয়ে যায় সফরকারী জুভেন্টাস। এর চার মিনিট পর মারিও মান্দজুকিচের ক্রস থেকে পর্তুগীজ ফরোয়ার্ড রোনাল্ডো দলের ব্যবধান দ্বিগুণ করার পাশপাশি জয় নিশ্চিত করেন। জুভেন্টাসের হয়ে এবারের মৌসুমে এটি ৩৩ বছর বয়সী এই সুপারস্টারের চতুর্থ গোল। একইসাথে সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে টানা দশম জয়ের স্বাদ পেল তুরিনের জায়ান্টরা। সিরি-আ লিগেও শতভাগ জয় নিয়ে পূর্ণ ২৪ পয়েন্টসহ টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মাঠের বাইরে রোনালদোর বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ নিয়ে বেশ কিছু দিন ধরেই আলোচনা চলছে বিশ্ব ফুটবলে। এমনকি রোনালদোকে পৃষ্ঠপোষকতা দেয়া প্রতিষ্ঠানগুলো তার থেকে সড়ে যাবার ইঙ্গিত দেয়। কিন্তু এসব নিয়ে মোটেই চিন্তিত নন পর্তুগিজ তারকা, যার প্রভাব পড়েছে তার পারফরমেন্সে। প্রথম থেকেই তিনি এই অভিযোগ অস্বীকার করে আসছেন। জুভেন্টাসও তাদের সুপারস্টারের পক্ষে সব ধরনের সহযোগিতা দেবার আশ্বাস প্রদান করেছে।

ম্যাচ শেষে জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেছেন, ‘ম্যাচটি বেশ ঝুঁকিপূর্ণ ছিল, কিন্তু খেলোয়াড়রা তাদের পরিপক্কতা দেখিয়েছে।’