১৫ই নভেম্বর, ২০১৬ ইং, মঙ্গলবার ১লা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 1 » ঢাকা-কলকাতা অতিরিক্ত মৈত্রী ট্রেনের আনুষ্ঠানিক যাত্রা


ঢাকা-কলকাতা অতিরিক্ত মৈত্রী ট্রেনের আনুষ্ঠানিক যাত্রা


Amaderbrahmanbaria.com : - ১১.১১.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসের সংখ্যা সপ্তাহে চার দিন করা হল। শুক্রবার সকালে আসমের রাজভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পতাকা নাড়িয়ে এই রেল যাত্রার আনুষ্ঠানিক সূচনা করেন ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু। এরপরই কলকাতা স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ১৩১০৯ আপ অতিরিক্ত মৈত্রী এক্সপ্রেসটি ছেড়ে যায়। এসময় কলকাতা স্টেশনে উপস্থিত ছিলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার ঘনশ্যাম সিংসহ রেলের শীর্ষ কর্মকর্তারা।

ভিডিও কনফারেন্সে প্রভু বলেন ‘কলকাতা ও ঢাকার যাত্রীদের আমি অভিনন্দন জানাই। তাদের সমস্যা দূর করার চেষ্টা করা হবে। জয় ‘বাংলাদেশ-ভারত মৈত্রী’। তিনি আরও বলেন পুরো দক্ষিণ এশিয়ায় কলকাতা ও ঢাকা দুই শহরই পারস্পরিক বোঝাপড়ার মধ্যে দিয়ে এগিয়ে চলেছে। নতুন এই ট্রেন চলাচলের মাধ্যমে দুই দেশের মধ্যে শুধু মাত্র মৈত্রী নয়, ব্যবসা-বাণিজ্যও বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বর্তমানে কলকাতা থেকে ঢাকা পর্যন্ত যে মৈত্রী এক্সপ্রেসটি চলাচল করে সেটি যায় পশ্চিমবঙ্গের নদীয়া জেলার গেদে-দর্শনা সীমান্ত দিয়ে। কলকাতা স্টেশন থেকে এবার প্রতি মঙ্গলবার, শুক্রবার, শনি ও সোমবার ঢাকার উদ্দেশে মৈত্রী এক্সপ্রেস ছাড়বে। অন্যদিকে ঢাকা থেকে কলকাতার উদ্যেশ্যে এই ট্রেন ছাড়বে প্রতি বুধবার, শুক্রবার, শনিবার ও রবিবার।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close