১৭ই নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৩রা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরের ধাক্কায় আহত ৬


ইসির নতুন ভবন উদ্বোধন সোমবার


Amaderbrahmanbaria.com : - ১৩.১১.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবন আগামীকাল সোমবার সকাল ১১ টায় উদ্বোধন করা হবে। রাজধানীর আগারগাঁও অবস্থিত এ ভবনের উদ্বোধন করবেন প্রধান নির্বচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।
রোববার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচাল মোঃ আশাদুল হক বিডি টোয়েন্টি ফোর লাইভ ডটকমকে বিষয়টি নিশ্চিত করেন।
উদ্বোধনী অনুষ্ঠানটি নবনির্মিত ইটিআই ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। প্রধান নির্বচন কমিশনার ছাড়াও বাঁকি চার নির্বাচন কমিশনার ও ইসির সচিব উপস্থিত থাকবেন।


ইআরসি প্রকল্পটি প্রকল্পটির কাজ ২০১১ সালের জুলাইয়ে শুরু হয়। এ প্রকল্পটিতে ইসির নিজস্ব ১১ তলা ভবন এবং নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) ১২ তলা ভবন নির্মাণ করছে। ভবন নির্মাণ প্রকল্পের মোট ব্যয় নির্ধারণ করা হয়েছিল ১৮৪ কোটি ৮৪ লাখ টাকা।

যা থাকবে নতুন ভবনে:
আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনের পাশে আড়াই একর জমিতে এ ভবন নির্মাণ কাজ চলছে। ভবনটি দুটি আলাদা অংশে বিভক্ত হবে। ভবনের পূর্ব অংশে থাকবে কমিশন অফিস এবং পশ্চিম অংশে থাকবে সচিবালয় অফিস। এ দুই অংশের মাঝখানে থাকবে সুদৃশ্য ফোয়ারা।
আধুনিক রেফারেন্স লাইব্রেরি, মিডিয়া সেন্টার, কনফারেন্স রুম, প্রশিক্ষণ ইনস্টিটিউট, কেন্দ্রীয় সার্ভার স্টেশন ও ন্যাশনাল আইডি উইংও থাকবে এ ভবনে। এ ছাড়া অন্যান্য ফ্লোর নির্বাচন শাখা, পল্লী শাখা, প্রশাসন শাখা, বাজেট শাখা ও আইটি শাখার নামে বরাদ্দ হবে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close