১৭ই নভেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৩রা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » নাসিরনগর » নাসিরনগরে ফের আগুন দিয়েছে দুর্বৃত্তরা ॥ শুভজনের শাড়ি,লঙ্গী ও নগদ অর্থ বিতরণ


নাসিরনগরে ফের আগুন দিয়েছে দুর্বৃত্তরা ॥ শুভজনের শাড়ি,লঙ্গী ও নগদ অর্থ বিতরণ


Amaderbrahmanbaria.com : - ১৩.১১.২০১৬

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ফের অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রবিবার ভোর রাতে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পুলিশ বলছে এলাকাবাসী পাহারা দেয়ার পরও অগ্নিসংযোগের ঘটনাটি রহস্যজনক। এর আগে ৪ নভেম্বর(বৃহস্পতিবার)গভীর রাতে নাসিরনগরে ৫টি হিন্দু বাড়ির ছয়টি রান্নাঘর ও গোয়ালঘরে একই সময়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই নতুন করে আগুন দেয়ার এলাকায় সংখ্যালঘুদের মধ্যে আতংক বিরাজ করছে।
পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়,উপজেলা সদরের পশ্চিমপাড়ার চেনগাপুরে ছোট্রলাল দাসের বাড়ির একচালা ঘরে ভোর পাঁচটার দিকে দুবৃর্ত্তরা আগুন ধরিয়ে দেয়। পরে আশেপাশের লোকজন ছুঁেট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মাছ ধরার ৫টি বেড়জালসহ ঘরটি আংশিক পুড়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোঃ রেজওয়ানুর রহমান,পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম,১২বিজিবির সিও লেঃ কর্ণেল শাহ আলী,উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার,উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী,ওসি মোঃ আবু জাফর ঘটনাস্থল পরিদর্শন করেন। ছোট্রলাল দাস জানায় তার ছেলে পাহারা দিয়ে ঘরে যাওয়ার কিছুক্ষণ পরেই আগুন লাগার ঘটনা ঘটে। তবে কে বা কারা এটা করেছে তা তিনি দেখেনি। নাসিরনগর থানার ওসি আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ পাড়ায় স্থানীয় ৮ জনের একটি টীম ঘটনার রাতে পাহারা দেয়। পাহারা দেয়ার পরও কিভাবে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী বলেন,ঘটনাটি তদন্তাধীন খতিয়ে দেখা হচ্ছে।
এদিকে এলাকাবাসীর অভিযোগ শান্ত পরিস্থিতিকে অশান্ত করার জন্যই আবারো এ ঘটনা ঘটিয়েছে একটি মহল।
ক্ষতিগ্রস্থদের মধ্যে শাড়ি লঙ্গী ও নগদ অর্থ বিতরণ ঃ হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর ও মন্দিরে হামলা,ভাংচুরে ক্ষতিগ্রস্থদের মধ্যে ঢাকা আলমগীর এন্ড কোম্পানীর ও জিহাদ বহুমূখী মৎস্য প্রকল্প লিমিটেডের সহযোগিতায় শুভজন নামে একটি শিল্প ও সংস্কৃতির সংগঠনের উদ্যোগে শাড়ি,লুঙ্গী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। রবিবার বিকালে ২০টি পরিবারকে শুভজনের পক্ষ থেকে এক লাখ টাকা ও ৩২৫ পিস শাড়ী-লঙ্গী বিতরণ করেন সংরক্ষিত আসনের এমপি কবি কাজী রোজী। এ সময়,উপজেলা নিবার্হী কর্মকর্তা লিয়াকত আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্না,সহকারী কমিশনার ভূমি জাকির হোসেন,কবি আসলাম সানী,আলমগীর হোসেন,নাজমুল হোসেন,শুভজনের প্রতিষ্টাতা পরিচালক তরুন রাসেল,সভাপতি এমআর মনজু,তামান্না জেসমি,কবি ডিকে সৈকত উপস্থিত ছিলেন ।
৭৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ ঃ এদিকে নাসিরনগরে হিন্দু বাড়ি ও মন্দিরে হামলার ঘটনায় বিভিন্ন স্থান থেকে রবিবার পর্যন্ত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বাড়ি বাড়ি অভিযান চালিয়ে ভিডিও ফুটেজের ভিত্তিতে এ পর্যন্ত ৭৮ জনকে আটক করা হয়েছে। পুলিশ বলছে তাদের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে। এ ঘটনায় নাসিরনগর থানায় পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে।
এদিকে উপজেলার বিভিন্ন গ্রামের পুরুষরা গ্রেফতার আতংকে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। মহিলারাও রয়েছেন আতংকে।

উল্লেখ্য,ফেসবুকে আপত্তিকর ছবি পোষ্ট করার জের ধরে ৩০ অক্টোবর নাসিরনগরের মন্দির এবং বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

 





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close