২০শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ৫ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » » কাওড়াকান্দি-শিমুলিয়া রুটে নৌযান চলাচল বন্ধ


কাওড়াকান্দি-শিমুলিয়া রুটে নৌযান চলাচল বন্ধ


Amaderbrahmanbaria.com : - ১০.০৮.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগের অন্যতম নৌপথ কাওড়াকান্দি-শিমুলিয়ায় নৌপথে বুধবার সকাল থেকে লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফেরিও চলছে সীমিত আকারে।বিআইডব্লিউটিএ’র কাওড়াকান্দি ঘাটসূত্র জানায়, বুধবার ভোর থেকেই প্রচণ্ড বাতাস থাকায় উত্তাল হয়ে উঠেছে পদ্মা নদী। দুর্ঘটনা এড়াতে ভোর ৬টা থেকে বন্ধ রাখা হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। এ কারণে লঞ্চ ও স্পিডবোটের পরিবর্তে ফেরিতে যাত্রীর চাপ বেড়ে গেছে। কিন্তু মৌসুমি বায়ুর প্রভাবে উত্তাল পদ্মায় ফেরি চলছে সীমিত আকারে।

 

Dhaka01470824688

কাওড়াকান্দি ফেরিঘাট সূত্র জানায়, সকাল থেকে ডাম্প, কে-টাইপ, টানা ফেরি চলাচল বন্ধ রয়েছে। রোরো ফেরি সকালে কাওড়াকান্দি ঘাট থেকে ছেড়ে গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়া খারাপ হয়ে ওঠায় বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল।

এদিকে নৌ চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা। বুধবার দুপুরে পদ্মা পার না হতে পারা যাত্রীদের ভিড় দেখা গেছে শিবচরের কাওড়াকান্দি ঘাটে। অনেক যাত্রীকে আবার ফিরে যেতেও দেখা গেছে।

বিআইডব্লি্উুটিসি’র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, আবহাওয়া খারাপ থাকায় রোরো ফেরিসহ মাত্র ছয়টি ফেরি চলছে। তবে আবহাওয়া আরো খারাপ হয়ে উঠলে যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে ফেরি চলাচল।

বিআইডব্লিউটিএ’র কাওড়াকান্দি ঘাটের পরিদর্শক এবিএস মাহমুদ বলেন, ‘ভোর ৬টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।’





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close