২২শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


বলেছিলাম না আমিই সেরা : বোল্ট


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

স্পোর্টস ডেস্ক : রিও অলিম্পিকসে ১০০ মিটার রিলে রেসে মাঠে নামার আগেই উসেইন বোল্ট টিম মেটদের বলেছিলেন, “তারা যদি এগুতে না পারেন তবে তিনি একাই তাদের হয়ে প্রতিদ্বন্দ্বীদের সবাইকে হারিয়ে দেবেন” ঠিক তাই যেন করলেন। “বলেছিলাম না আমিই সেরা”, রেস শেষে বলেছেন বোল্ট।
রিও অলিম্পিকসে এবার ১০০ মিটার রিলে রেসে স্বর্ণ পদক জিতে উসেইন বোল্ট আবারো প্রমাণ করলেন তিনিই সেরা। আর সেই সাথে আবারো বোল্টের যাদুতে ইতিহাস রচনা হলো।

এই স্বর্ণ জয়ের মাধ্যমে পর পর তিনটি অলিম্পিকে তিনটি করে স্বর্ণ জয় করলেন তিনি। অলিম্পিক অ্যাথলেটিক্সে এখন পর্যন্ত কেউ-ই একই ধরনের তিনটি ইভেন্টে পরপর তিনটি আসরে স্বর্ণপদক জিততে পারেননি।

রিওতে এর আগে জ্যামাইকান এই এথলেট ১০০ মিটারে স্প্রিন্টে স্বর্ণ জিতে আবারো দ্রুততম মানবের খেতাব কুড়িয়েছেন।তারপরই ২০০ মিটার রেসের স্বর্ণ।রিলে রেসে জাপান জিতেছে রৌপ্য তবে আর বেশ আগেই রাজকীয়-ভাবে ফিনিশিং লাইন পার হন বোল্ট।এই জয়ের পর যথারীতি তিনি দর্শক ও ফটোগ্রাফারদের তার বিখ্যাত ‘লাইটনিং বোল্ট’ পোজ দিয়ে মন জয় করেছেন।

তবে ২৯ বছর বয়সী বোল্ট অবশ্য বলেছেন রিও হবে তার শেষ অলিম্পিকস। তিনি ২০১৭ সালে বিশ্ব এথলেটিক চ্যাম্পিয়নশিপের পর খেলা থেকে অবসর নিতে চান।বিবিসি বাংলা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close