২০শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ৫ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জাতীয় পতাকা অর্ধনমিত না করায় গণধোলাই


Amaderbrahmanbaria.com : - ১৫.০৮.২০১৬

 
নিজস্ব প্রতিবেদক : ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসে পতাকা অর্ধনমিত করতে রাজি না হওয়ায় মাদ্রাসা অধ্যক্ষ আব্দুল আজিজকে গণধোলাই দেয়া ঘটনা ঘটেছে।আজ সোমবার বেলা আড়াইটার দিকে মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নে দারুল হুদা সিনিয়র ফাজিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

untitled-1_230718

বেরইল পলিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মহব্বত আলী জানান, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস। রাষ্ট্রীয় সিদ্ধান্ত মোতাবেক সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করার কথা। কিন্তু বেলা আড়াইটা পর্যন্ত বেরইল পলিতা ইউনিয়ন পরিষদের অদূরের ওই মাদ্রাসায় পতাকা উত্তোলন করা হয়নি।

এটি জানতে পেরে ১৫ আগস্টের অনুষ্ঠান পালনের জন্য ইউনিয়ন পরিষদ চত্বরে আসা স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা খন্দকার জবেদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ওই মাদ্রাসায় যান।

এ সময় অধ্যক্ষ মাদ্রাসার চতুর্থ শ্রেণির কর্মচারি আসেনি বলে জানিয়ে পতাকা উত্তোলনে অস্বীকৃতি জানান। বারবার অনুরোধ সত্ত্বেও তিনি পতাকা উত্তোলন করতে রাজি হননি। তিনি বলেন, আমি প্রয়োজনে আত্মহত্যা করব। তবু পতাকা ছোঁব না। এ অবস্থায় উত্তেজিত লোকজন ওই অধ্যক্ষকে গণধোলাই দেয়। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে এলাকাবাসী নিজেরা মাদ্রাসায় পতাকা উত্তোলন করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close