২৪শে আগস্ট, ২০১৬ ইং, বুধবার ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » ডোপ কেলেঙ্কারিতে শেষ ভারতীয় কুস্তিগিরের অলিম্পিক


ডোপ কেলেঙ্কারিতে শেষ ভারতীয় কুস্তিগিরের অলিম্পিক


Amaderbrahmanbaria.com : - ১৯.০৮.২০১৬

z15অনলাইন ডেস্ক : অলিম্পিক থেকে শেষ পর্যন্ত নির্বাসিতই করা হল ভারতীয় কুস্তিগির নরসিংহ যাদবকে। ডোপিংয়ের অভিযোগে তাকে চার বছর নির্বাসনের শাস্তি ঘোষণা করেছে কোর্ট অব আরবিট্রেশন।

নাডার বাধা টপকালেও কোর্ট অব আরবিট্রেশনের বাধা তিনি টপকাতে পারবেন কি না তা নিয়ে বৃহস্পতিবার সারা দিন ছিল টানটান উত্তেজনা। ভারতের কোটি মানুষ তাকিয়ে ছিল আদালতের দিকে। আজ, শুক্রবার ছিল তার ৭৪ কেজির ইভেন্ট। বৃহস্পতিবার রাতেই রটে যায় নরসিংহ মুক্ত হয়ে গেছেন। শুক্রবার নিজের বিভাগে তিনি নামছেন। কিন্তু ভারতীয় দলের শেফ দ্য মিশন রাকেশ গুপ্তা সেই খবর অস্বীকার করে বলেন, “শুনানি চলছে। এখনও পর্যন্ত নরসিংহের বিতর্ক-মুক্ত হওয়ার ব্যাপারে কোনও কিছু জানা যায়নি।”

নরসিংহের লড়াই ছিল ফ্রান্সের জেলিম খান খাদজিয়েভের বিরুদ্ধে। সেই ইভেন্টে নরসিংহের নাম দেখার পরেই কেউ কেউ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রটিয়ে দেন নরসিংহ মুক্ত হয়ে গেছেন।

নরসিংহ যদিও এ দিন শুনানিতে হাজির ছিলেন না। তিনি প্র্যাক্টিসে গিয়েছিলেন। কুস্তি ফেডারেশনের কর্তারা শেষ পর্যন্ত আশা করেছিলেন, নরসিংহ অলিম্পিকে নামতে পারবেন। কিন্তু শেষ রক্ষা হল না।

এ দিনের শুনানিতে কোর্ট অব আরবিট্রেশন’র পক্ষ থেকে জানানো হয়, নরসিংহ যে চক্রান্তের শিকার, এই তত্ত্বের সমর্থনে কোনও প্রামাণ্য নথি নেই। তিনি যে ডোপ করেছিলেন, মেডিকেল পরীক্ষায় তা প্রমাণিত। সেই কারণে তাকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিল কোর্ট অব আরবিট্রেশন। আজ থেকেই তার ৪ বছরের নির্বাসন শুরু হল।

সিদ্ধান্ত জানার পর ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ সিংহ বলেন, “এই সিদ্ধান্তে আমরা শোকাহত। নরসিংহ একেবারেই ভেঙে পড়েছেন। এমন সময় এই শুনানির কথা আমাদের জানানো হয়েছে যে, আমরা আইনজীবী নিয়োগেরও সময় পাইনি। যত দ্রুত সম্ভব নরসিংহ গেমস ভিলেজ ছেড়ে দেবেন।” সূত্র : আনন্দবাজার





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close