২২শে আগস্ট, ২০১৬ ইং, সোমবার ৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


সোনা জয়ের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

 
স্পোর্টস ডেস্ক :রিও অলিম্পিকে মেয়েদের সাফল্য দেখে অনুপ্রাণিত হতে পারে জার্মানির ছেলেরাও। অলিম্পিক সোনা জয়ের লক্ষ্যে শনিবার দিবাগত রাত আড়াইটায় প্রতিপক্ষ জার্মানির সামনে কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়বে ব্রাজিল।

brazil_47404

ব্রাজিলের মাটি দেখা যাচ্ছে জার্মানদের ভীষণ পয়া! দুই বছর আগে এখানেই তারা জিতেছিল বিশ্বকাপ। এবার অলিম্পিকে মেয়েরা জিতল সোনা। ছেলেরা জিততে পারলেই ব্রাজিলের মাটিতে জার্মানি হয়ে যাবে ‘হ্যাটট্রিক চ্যাম্পিয়ন’

অন্যদিকে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও অন্য নানা শিরোপা জেতা হলেও ব্রাজিলের সাফল্যগাথায় যে অধ্যায়টি নেই তা হলো অলিম্পিক ফুটবলে একটি স্বর্ণ পদক। দলটির কিংবদন্তি রোনালদো বা রোনালদিনহো যা অর্জন করতে পারেননি, এবার নেইমার কি তা পারবেন?

এর আগে, রিও অলিম্পিক টুর্নামেন্টে নেইমারদের সূচনাটা ভালো ছিল না মোটেও। ইরাক ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ড্র করার পর দলকে ছন্দে ফেরান তিনি। গ্রুপের শেষ খেলায় ডেনমার্ককে ৪-০, কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-০ ও সেমিফাইনালে হন্ডুরাসকে ৬-০ গোলে হারানোর পর ব্রাজিল এখন তৈরি জার্মানির চ্যালেঞ্জ নেয়ার জন্য।

২০১৪ সালের বিশ্বকাপ সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিল ব্রাজিল। সে ম্যাচে ছিলেন না নেইমার, তাই ব্রাজিল যেন হয়ে গিয়েছিল ত্রাতাহীন। ব্রাজিলের সামনে তাই রয়েছে প্রতিশোধ নেয়ারও সুযোগ! নেইমার এ পর্যন্ত ৭০টি আন্তর্জাতিক ম্যাচে ৪৬টি গোল করলেও ব্রাজিল ফুটবলে ব্যক্তি নৈপুণ্যের কোনও মূল্য নেই। বরং ২০১১ সালে কোপা আমেরিকা, ২০১২ সালে লন্ডন অলিম্পিক, ২০১৪ সালের বিশ্বকাপ, ২০১৫ সালের কোপা আমেরিকা ও চলতি বছরের শতবর্ষী কোপা আমেরিকার ব্যর্থতাই ব্রাজিলবাসীকে মর্মাহত করে। নেইমার কি পারবেন সেই দুঃখ ভুলিয়ে তাদের মুখে হাসি ফোঁটাতে?





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close