২৪শে আগস্ট, ২০১৬ ইং, বুধবার ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


ভারতের ঘরে প্রথম রুপা


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

 

 

স্পোর্টস ডেস্ক : জিতলে সোনা, হারলে রুপা- নারীদের ব্যাডমিন্টনের সিঙ্গলসের এমন ফাইনাল ম্যাচে মুখোমুখি স্পেনের ক্যারোলিন মারিন ও ভারতের পি ভি সিন্ধু।

rio1471621398

সোনার এ লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হল বিশ্ব চ্যাম্পিয়ন ও ইউরোপীয়ান চ্যাম্পিয়ন ক্যারোলিন মারিনের। প্রথম সেট হেরে গিয়ে পরবর্তী দুই সেটে দারুণ পারফর্ম করে সোনা জিতে নেন স্পেনের লাস্যময়ী ব্যাডমিন্টন তারকা। অন্যদিকে রুপা জিতে সন্তুষ্ট থাকতে হয়েছে পি ভি সিন্ধুকে। কুস্তিতে সাক্ষী মালিকের ব্রোঞ্জ জয়ের পর প্রথম রুপা জিতলেন পি ভি সিন্ধু।

অলিম্পিকে দুজনের অংশগ্রহণের উদ্দেশ্য ভিন্ন। স্পেনের ক্যারোলিন মারিন বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব নিয়ে রিওতে আসেন। সোনায় নজর রেখে প্রতিটি ম্যাচে কোর্টে নামেন। পরিকল্পনামত ফাইনালেও উঠে আসেন কোনো রকম অঘটন ছাড়া।
অন্যদিকে পি ভি সিন্ধুর অংশগ্রহণ শুধুমাত্র একটি পদকের জন্যে। সেটা ব্রোঞ্জ হলেও কোনো আক্ষেপ নেই! কিন্তু মনমুগ্ধকর পারফরম্যান্সে সবাইকে বিস্মিত করে সিন্ধু চলে আসেন ফাইনালে। সেমিফাইনালে জাপানের নোজুমি ওকুহারাকে সরাসরি ২-০ গেমে হারিয়ে ফাইনালে উঠে আসায় সিন্ধুর থেকে প্রত্যাশা বেড়ে যায়।

প্রত্যাশামাফিক পারফরম্যান্স করেছিলেন সিন্ধু। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নের কাছে হার মানতে হয় তাকে। মারিন চ্যাম্পিয়ন হয়েছেন ঠিকই কিন্তু তাকে নাকানি-চুবানি খাইয়েছেন সিন্ধু। গেম পয়েন্টে প্রথম সেট জিতেন ভারতের তারকা। ২০-১৫ ব্যবধানে থেকে টানা ৬ পয়েন্ট নিয়ে সেট জিতেন সিন্ধু। এ সময়ে একটি গেমেই ৫২ শট খেলেন দুজন।
দ্বিতীয় সেটে ফিরে আসেন মারিন। প্রথমে ৬-১ গেমে এগিয়ে থাকার পর সিন্ধু টানা কয়েক গেমে পয়েন্ট নেন। কিন্তু মারিনের হঠ্যাৎ ঝড়ে ২১-১২ গেমে হেরে যায় সিন্ধু। তৃতীয় সেটে দুজন হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ জমে উঠে। বিরতির আগ পর্যন্ত ১০-১০ পয়েন্ট ছিল দুজনের। বিরতির পর সিন্ধুকে আর ফিরে যাওয়া যায়নি। একচেটিয়ে খেলে মারিন জিতে নেন সোনা পদক। তৃতীয় সেট শেষ হয় ২১-১৫ গেমে। বিশ্বের ২ ও ৩ নম্বর তারকাকে হারিয়ে রুপা জিতলেও সেরা তারকার সামনে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে পারেননি সিন্ধু। সোনা পদক না পেলেও সবার মন ঠিকই জয় করেছেন ভারতের এ ব্যাডমিন্টন তারকা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close