২৪শে আগস্ট, ২০১৬ ইং, বুধবার ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


ট্রাম্পের প্রচারপ্রধানের পদত্যাগ


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

photo-1471628308আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা বিভাগের প্রধান পল ম্যানাফোর্ট পদত্যাগ করেছেন। আজ শুক্রবার এক বিবৃতিতে ট্রাম্প পলের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত জুনে ট্রাম্পের প্রচারণা থেকে ব্যবস্থাপক কোরি লেয়ানদোস্কিকে ছাঁটাই করার পর পল ম্যানাফোর্ট দায়িত্ব নিয়েছিলেন। তবে শুরু থেকেই রাশিয়ার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা এবং ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচের সম্পর্ক থাকার প্রেক্ষিতে সমালোচনায় ছিলেন তিনি।

আজ শুক্রবার সকালে ম্যানাফোর্টের পদত্যাগের পর সংবাদমাধ্যমে দেয়া বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘পল ম্যানাফোর্ট আজ সকালে পদত্যাগ পত্র জমা দিয়েছেন এবং আমি গ্রহণ করেছি। আমি তাঁর কাজে খুবই খুশি। কেননা তাঁর সহযোগিতার কারণে আমরা আজ এ পর্যন্ত আসতে পেরেছি।’

এদিকে ম্যানাফোর্টের পদত্যাগের বিষয়টিকে ব্রেকিং হিসেবে প্রচার করে ওয়াশিংটন পোস্ট জানায়, নানা কারণে ক্ষতিগ্রস্থ প্রচার অভিযানকে ঢেলে সাজাতে এবং কার্যকর ব্যবস্থাপনা আনতে এই পদক্ষেপ নিয়েছেন ট্রাম্প। অপরদিকে এবিসি নিউজে সূত্রের উল্লেখ করে জানানো হয়, ম্যানাফোর্টের প্রচার কার্যক্রম নিয়ে ট্রাম্পের শিবিরে একধরণের অসহযোগিতা এবং অস্বস্তি ছিল।

এখন পর্যন্ত পল ম্যানাফোর্ট কেন পদত্যাগ করলেন তা জানা যায়নি। তবে এই সংক্রান্ত পরিবর্তনটা টের পাওয়া গিয়েছিল গত সপ্তাহে নতুন ক্যাম্পেইন চীফ এক্সিকিউটিভ এবং ক্যাম্পেইন ম্যানেজার যোগ দেয়ার পর থেকে। সম্প্রতি বিভিন্ন বিতর্কিত মন্তব্যের কারণে এবং পোলের সংখ্যা কমে যাওয়ায় ট্রাম্প কিছুটা চাপে রয়েছেন।

এদিকে রিপাবলিকানদের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের উপদেষ্টা ম্যানাফোর্টের পদত্যাগ ট্রাম্পের ওপর চাপ আরো বাড়িয়ে দেবে বলে আশঙ্কা করছে মার্কিন সংবাদমাধ্যমগুলো। সূত্র: এনটিভি অনলাইন





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close