২৪শে আগস্ট, ২০১৬ ইং, বুধবার ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


ধন্য বাবার ধন্যি মেয়ে


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

বিনোদন ডেস্ক : ভারতের অভিনেত্রী নন্দনা সেন। যদিও তার অভিনয় ক্যারিয়ার ভারতের মধ্যে সীমাবদ্ধ নয়। একাধারে তিনি হিন্দি, ইতালিয়ান, ইংরেজি, বাংলা ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। রূপ আর মেধা গুণে প্রশংসাও কুড়িয়েছেন দর্শকদের।

1433409111

অভিনয় ক্যারিয়ারে থিয়েটারও করতেন নন্দনা। অভিনয়কে ভালোবেসে পড়াশোনাও করেছেন ফিল্ম প্রডিউসিং বিষয়ে। সর্বশেষ তার অভিনীত রঙ রসিয়া সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমায় নগ্ন দৃশ্যে অভিনয় করে সমালোচনার মুখে পড়েছিলেন এই বাঙালি অভিনেত্রী।

যদিও এসব বিষয় তোয়াক্কা করেন না নন্দনা। আর পরিবার থেকেও যথেষ্ট সহযোগিতা পাওয়ায় শিল্প চর্চাকে আরো বেগমান করে তোলেন এই অভিনেত্রী। নন্দনাকে নিয়ে সাজানো হয়েছে এই ফটো ফিচার।

কলকাতায় জন্মগ্রহণ করেন নন্দনা সেন। তিনি ভারত, ইউরোপ ও আমেরিকার বিভিন্ন শহরে বেড়ে উঠেছেন।নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের কন্যা নন্দনা। হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সাহিত্যে পড়াশোনা করেছেন তিনি।

লেখিকা হিসেবেও রয়েছে নন্দনার গ্রহণ যোগ্যতা। সন্দেশ পত্রিকায় একজন শিশু লেখিকা হিসেবে তার প্রথম লেখালেখি শুরু।দ্য ডল সিনেমার মাধ্যমে ১৯৯৭ সালে বলিউডে অভিষেক ঘটে নন্দনার।১৯৯৯ সালে ব্রাঞ্চি সিনেমার মাধ্যমে প্রথম ইতালিয় ভাষার সিনেমায় অভিনয় করেন তিনি।

১৯৯৯ সালে ফরএভার সিনেমার মাধ্যমে প্রথম ইংরেজি ভাষার সিনেমায় অভিনয় করেন নন্দনা।২০০৯ সালে কালের রাখাল সিনেমার মাধ্যমে প্রথম বাংলা ভাষার চলচ্চিত্রে পা রাখেন এই অভিনেত্রী ।২০১৩ সালে পেঈুন র‌্যান্ডমের চেয়ারম্যন জন ম্যাকিনসনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন নন্দনা।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close