বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আইন শৃঙ্খলা রক্ষায় মাদার তেরেসা স্বর্ণপদক পেলেন ওসি বদরুল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : আইন শৃঙ্খলা রক্ষা ও মানব কল্যাণে বিশেষ ভূমিকার স্বীকৃতি স্বরূপ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম তালুকদারকে মাদার তেরেসা স্বর্ণপদকে ভূষিত করা হয়েছে। বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটি নামের একটি সংগঠন ওসি বদরুল আলম তালুকদারকে সম্মানসূচক এ পদকে ভূষিত করে।

গতকাল সোমবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ওসি বদরুল আলম তালুকদারের হাতে এ স্বর্ণপদক তুলে দেন সুপিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়াসহ অন্যান্য অতিথিবৃন্দরা।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশেষ অতিথি ছিলেন, সাবেক ধর্ম ও পানিসম্পদ মন্ত্রী এম. নাজিম উদ্দিন আল-আজাদ। বাংলাদেশ সাংবাদিক সংস্থার মহাসচিব ও বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটির উপদেষ্টা মো. রফিকুল ইসলাম স¤্রাটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত্, দৈনিক আমার সময় পত্রিকার নির্বাহী সম্পাদক মুহা. মীযানুর রহমান ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন। পরে আলোচনা সভা ও গুণীজনদের মাঝে পদক প্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ওসি বদরুল আলম তালুকদার গেল বছরের ১২ মে আশুগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেন। এরপর থেকেই তিনি আইন-শৃঙ্খলা রক্ষাসহ মানবিক নানা কর্মকা-ে নিজেকে সম্পৃক্ত রাখছেন।

যোগদানের পর এখন পর্যন্ত থানায় দেড়শ মাদক মামলা নেয়া হয়েছে এবং ৫শ’ কেজি গাঁজা, ১২ হাজারেরও বেশি ইয়াবা ট্যাবলেট ও ৪ হাজারেরও বেশি বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে ওসি বদরুলের নেতৃত্বে। এছাড়া কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে এলাকায় দাঙ্গাও কমিয়ে আনা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

আশুগঞ্জে এনটিভি’র ১৬তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন

দীর্ঘদিন পর আশুগঞ্জ সার কারখানার উৎপাদন শুরু

আশুগঞ্জের ঠিকাদার সিরাজুল ইসলামের ইন্তেকাল

আশুগঞ্জের ঠিকাদার সিরাজুল ইসলামের ইন্তেকাল

আশুগঞ্জ ব্রীজর উপর সেলফি : ট্রেনের ধাক্কায় অজ্ঞাত যুবক নিহত

২০২০ সালেই আশুগঞ্জ অভ্যন্তরিন কন্টেইনার টার্মিনালের কাজ সম্পন্ন হবে